কেন্দুয়ায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ চেষ্টা, ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৬

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি

নেত্রকোণার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমানের বিরুদ্ধে একই মাদ্রাসার ২য় বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে কেন্দুয়া থানায় মামলা হয়েছে। 

গত ১৮ সেপ্টেবর ওই শিক্ষার্থীর মা বাদী হয়ে কেন্দুয়া থানায় মামলাটি দায়ের করেছেন। 

মামলার বিবরণে জানা যায়, গত ১৮ জুলাই উক্ত মাদরাসার ফাজিল ২য় বর্ষের এক শিক্ষার্থীকে উপবৃত্তির ফরমে স্বাক্ষর করার কথা বলে ওই মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমান মোবাইল ফোনে রোয়াইলবাড়ির ভাড়া বাসায় ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। 

এ ঘটনায় রোয়াইলবাড়ি মাদ্রাসার পরিচালনা কমিটি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

পরে ওই কমিটি তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমানকে তার পদ থেকে অপসারণ চেয়ে, তথ্যদিসহ রেজিস্ট্রার ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় ঢাকা ও মহাপরিচালক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ঢাকা, জেলা প্রশাসক নেত্রকোণা এবং নির্বাহী অফিসার কেন্দুয়া বরাবর আইনগত পদক্ষেপ নেওয়ার জন্য মাদ্রাসা পরিচালনা কমিটি সুপারিশ প্রেরণ করেছেন। 

এ বিষয়ে রোয়াইলবাড়ি ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমানের সাথে শনিবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি তদন্ত হাবিবুল্লাহ খান জানান, ওই ঘটনায় কেন্দুয়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। 
তিনি আরও বলেন, আসামিকে গ্রেফতার করতে পুলিশ জোর তৎপরতা চলছে।