গাইবান্ধা প্রতিনিধি

  ১২ আগস্ট, ২০২০

কলেজছাত্রী সেতু হত্যা : গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নের কলেজছাত্রী নববধু সেতু হত্যার আসামিসহ জেলার সংঘটিত নারী শিশু নির্যাতনকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বুধবার শহরের ডিবি রোডে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখা বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

নারীমুক্তি কেন্দ্র জেলা সভাপতি সুভাসিনী দেবীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলার সদস্য গিদারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রভাষক গোলাম সাদেক লেবু, সংগঠনের সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, সাংগঠনিক সম্পাদক রাহেলা সিদ্দিকা, লিজা উল্যাহ, সেতুর বাবা শাহীন মিয়া, আজিজুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, সারা দেশের ন্যায় এই সময় গাইবান্ধা জেলায়ও কয়েকটি নারী শিশু নির্যাতন ও ধর্ষণের ঘটনা ঘটছে। ধর্ষক বিত্তশালী ও ক্ষমতাবান হওয়ায় পার পেয়ে যাচ্ছে। সম্প্রতি অন্যতম ঘটনা হলো গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ইউনুস আলী তার গৃহপরিচারিকা কিশোরীকে ধর্ষণ করে, তার বিরুদ্ধে থানায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মামলা হলেও তাকে গ্রেফতার করা হচ্ছে না।

এছাড়া ৫ম শ্রেণির ছাত্রী লামিয়ার ধর্ষণ কারীসহ অনেক নির্যাতককে এখনও গ্রেফতার করা হয়নি, ফলে বাড়ছে নির্যাতিতার সংখ্যা, নেই কোন প্রশাসনিক তৎপরতা। বক্তারা উদ্বেগ ও বিস্ময় প্রকাশ করে আরও বলেন, প্রশাসনের এ ভুমিকার কারণে অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে।

আজ সমাজে বিচার হীনতার কারণে খুন, ধর্ষণ হচ্ছে। তাই অবিলম্বে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে গিদারীর কলেজছাত্রী নববধু সেতুর হত্যাকারীসহ গাইবান্ধা জেলায় সংগনঠিত নারী শিশু নির্যাতনকারীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান। সেইসাথে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালের শিশু মৃত্যুর ঘটনার সাথে জড়িতদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমুলক শাস্তি ও মাতৃসদনে প্রসূতি মায়ের দূর্ব্যবহারী কর্মকর্তাদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাইবান্ধা,বিক্ষোভ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close