গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

  ০৫ আগস্ট, ২০২০

১৪ বছর পর মায়ের কোলে হেলাল

নাটোরের গুরুদাসপুরে ১৪ বছর পর মায়ের কোলে ফিরে এলো মানসিক প্রতিবন্ধি হেলাল (৪০)। হেলালের বাড়ি গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড় মধ্যমপাড়া মহল্লায়। বরিশালের ব্যবসায়ী মো. খোকনের সহযোগিতায় নাটোরের ব্যবসায়ী তারেক মিয়া হেলালকে তার মায়ের কাছে ফিরিয়ে দেন।

জানা যায়, মৃত আক্কাছ মন্ডলের ছেলে হেলাল। তার মা সাজেদা বেওয়া ঝিগিরি করে কোনোমতে জীবনযাপন করতেন। ছোটবেলা থেকেই হেলাল খুব নম্রভদ্র কিন্তু মানসিক রোগী। যেখানে সেখানে ঘুরে বেড়াতো। বাড়ি থাকেনা, আবার আসে। এভাবে ১৪ বছর আগে সে হারিয়ে যায়। মা তাকে খোঁজ করে আর কেঁদে কেঁদে বুক ভাসায়। কিন্তু হেলাল আর ফিরে না।

বরিশাল কোর্টরোডের মো. খোকন জানান, প্রায় ১২ বছর আগে হেলাল বরিশালে আসে। পাগল বেশে ঘুরে বেড়ায়। ঘরোয়া ও আকাশ হোটেল থেকে তাকে মাঝে মধ্যে খাবার দেয়া হতো। অনেকের টুকিটাকি কাজও করে দিত হেলাল। এভাবে এলাকায় তার সততা ও পরিচিতি বৃদ্ধি পায়। ব্যবসায়ী খোকন তাকে বিভিন্নভাবে সহযোগিতা করতো। হেলালও তার দোকানের জন্য পাইকারী মালামাল কিনে আনতো। বিশ্বাসী হওয়ায় খোকন তাকে ভালবাসতেন এবং বিভিন্নভাবে সহযোগিতা করতেন।

একদিন খোকন জানতে পারেন হেলালের বাড়ি নাটোরের গুরুদাসপুরে। দয়া পরবশ খোকনের সহযোগিতায় নাটোর সদরের ব্যবসায়ী মো. তারেক তাকে চাঁচকৈড় এলাকায় নিয়ে আসে। কিন্তু হেলাল তার বাড়ি চিনতে পারেনা। তবে এলাকাবাসী তাকে চিনতে পারে। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে হেলালের ফিরে আসার খবরটি ভাইরাল হয়।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মায়ের কোলে,হেলাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close