মৃণাল সরকার মিলু, তাড়াশ (সিরাজগঞ্জ)

  ১৩ জুলাই, ২০২০

সংস্কারের ৩ মাসেই তাড়াশ-খালখুলা সড়কে খানাখন্দ

তিন মাস আগেই সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তাড়াশ-খালখুলা সড়কের ৫ কিলোমিটার সংস্কার করা হয়। তবে এরই মধ্যে রাস্তার পিচ ও পাথর উঠে সড়কে খানাখন্দ ভরে গেছে। ফলে ভোগান্তিতে পড়েছেন এ সড়ক দিয়ে যাতায়াত করা হাজারো মানুষ।

জানা যায়, তাড়াশ-খালখুলা সড়কটি উপজেলার পৌর এলাকার খুটিগাছা থেকে খালখূলা সড়কের ৫ কিলোমিটার সড়ক হলো সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের আওতায়। এ সড়কটি দীর্ঘ দিন যাবত হাজারো খানাখন্দে ভরপুরে পড়ে ছিল। সড়কটি অভিভাবকহীন থাকায় এই সড়ক দিয়ে যাতায়াতকারী হাজারো মানুষের দুর্ভোগের সীমা ছিল না। পরবর্তীতে গত ৩ মাস আগে সড়কটি সংস্কার করা হলে ঠিকাদারী প্রতিষ্ঠানের দুর্নীতির কারণে আবারও সড়কটির চেহারা ফিরে যায় পুরোনো রুপে। বর্তমানে টানা কয়েকদিনের বৃষ্টিতে সড়কের বেশ কয়েক জায়গা ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, এ সড়ক সংস্কার কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান রাজশাহীর আমিনুল কনট্রাকশন কাজটি টেন্ডারের মাধ্যমে পেয়ে বিক্রি করে দেন উল্লাপাড়ার ঠিকাদার পরিতোষ বাবুর কাছে। আর এই ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ ছিল। তারপরও প্রতিষ্ঠানটি প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে কাজ করে অনিয়মের মাধ্যমে কোনো রকম জোড়াতালি দিয়ে টাকা তুলে নেয়।

সিরাজগঞ্জ সওজ, উল্লাপাড়া সড়ক উপবিভাগের উপসহকারী প্রকৌশলী কামাল হাসান বলেন, গত কয়েক দিনের ভারী ও হালকা বর্ষণ এবং ভারী যানবাহন চলাচল অব্যাহত থাকায় সড়কের কিছু স্থানে ছোটখাটো খানাখন্দ সৃষ্টি হয়েছে। আগামী দুয়েকদিনের মধ্যে অফিসের গাড়ি পাঠিয়ে ভাঙ্গা স্থানগুলো ইট দিয়ে ঠিক করে দেওয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সড়ক সংস্কার,তাড়াশ উপজেলা,তাড়াশ-খালখুলা সড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close