বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ২০ মে, ২০২০

শার্শায় চাল কম দেওয়ায় ডিলারশিপ বাতিল

যশোরে শার্শায় খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারের বিরুদ্ধে চাল কম দেওয়ার অভিযোগে সাময়িক বাতিল করা হয়েছে ডিলারের কার্যক্রম। বুধবার সকালে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সদস্যদের উপস্থিতিতে জরুরি সভা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে মঙ্গলবার দুপুরে ওজনে চাল কম পেয়ে কয়েকজন ভুক্তভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ দেয়।

জানা যায়, শার্শা সদর ইউনিয়নে খাদ্যবান্ধবের আওতায় ২৫৯০ জন সূলভ মূল্য কার্ডধারী গরিব অসহায় দুস্থ ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল কেনে। এই ইউনিয়নে ৫ জন ডিলারশিপ পায়। তার মধ্যে চটকাপোতা গ্রামের সাহেব আলী ৫১৮টি কার্ডের বিপরীতে চাল বিক্রি করে। মঙ্গলবার সাহেব আলী ৫৫টি কার্ডধারীর মধ্যে চাল বিক্রি করে। তবে এ সময় ট্যাগ অফিসারের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত ছিলেন না।

স্বরুপদাহ গ্রামের ১৭৭৭ নং সূলভ মূল্য কার্ডধারী নুরজাহান অসুস্থ থাকার সুবাদে তার মা মাজেদা বেগম ৩০০ টাকা দিয়ে ৩০ কেজি চাল কেনার পর সন্দেহ হয়। এ সময় তিনি বাইরের একটি দোকানে যেয়ে ওই চাল পরিমাপ করে দেখে বস্তাসহ ২৮.১৪৫ কেজি। শার্শার আতিকুল ইসলাম জনির অবর্তমানে তার বাবা শুকুর আলীও চাল পরিমাপ করে দেখে বস্তাসহ ২৮.১৫৫ কেজি। পরে উভয়ে একত্রে নির্বাহী কর্মকর্তার কাছে তাদের অভিযোগ দেয়।

ডিলার সাহেব আলী বলেন, খাদ্য গুদাম থেকে ৫১৮টি কার্ডের জন্য ১৫৫৪০ কেজি চাল দেওয়ার কথা। কিন্তু ৭০০ গ্রাম বস্তার ওজনসহ গড়ে ৪৯.৪৫০ কেজি করে ৩১০ বস্তা চাল দেওয়া হয়। যেখানে প্রায় সাড়ে ৪০০ কেজি চাল কম হওয়ায় আমি হিসাব করে কিছু পরিমাণ চাল কম দিয়েছি। আমাদের হিসাব করে পরে অতিরিক্ত চাল দেওয়ার কথা থাকলেও তা আজও পাইনি। বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদে আমাকে হাজির হতে বলা হয়। সেখানে হাজির হয়ে আমার বক্তব্য জানিয়েছি।

শার্শা উপজেলা খাদ্য কর্মকর্তা ইন্দ্রজিৎ সাহা বলেন, আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করি। এ সময় অভিযোগকারীর বক্তব্য শুনি ও বেশ কয়েকটি চালের বস্তা ওজন করে দেখি। যার প্রতি বস্তায় চাল কম পাওয়া যায়।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, অভিযোগের ভিত্তিতে সাথে সাথে উপজেলা খাদ্য কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়। অভিযোগের সত্যতা পাওয়ার পর বুধবার সকালে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সদস্যদের উপস্থিতিতে জরুরি সভা করে সংশ্লিস্ট ডিলারের কার্যক্রম সাময়িক বাতিল করা হয়েছে। এই ডিলারের চাল অন্য এক ডিলারের মাধ্যমে বিক্রি করা হবে। একটি তদন্ত দল গঠন করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাদ্যবান্ধব কর্মসূচি,ডিলারশিপ,শার্শা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close