কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ০১ এপ্রিল, ২০২০

কেরানীগঞ্জে করোনা শনাক্তের পরীক্ষা শুরু

কেরানীগঞ্জে বুধবার থেকে শুরু হয়েছে করোনা শনাক্তকরণ পরীক্ষা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেন বিষয়িটি নিশ্চিত করে বলেন, সন্দেহভাজন রোগীরা স্বাস্থ্য কমপ্লেক্স এসে বা দুটি হটলানের মাধ্যমে (০১৭৩০–৩২৪৪০২ ও ০১৭৯৬–৫৭৩১৬৯ ) যোগাযোগ করে করোনা শনাক্তের পরীক্ষা করাতে পারবেন।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, পরীক্ষামূলকভাবে ৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হলে তাদের করোনা নেগেটিভ আসে। সরকার কোভিড-১৯ এর পরীক্ষার ব্যাপ্তি বাড়িয়েছে। তারই প্রেক্ষিতে একই দিনে এক সাথে স্বাস্থ্য অধিদপ্তরের তত্ত্বাবধানে সারাদেশে যত এমটি ল্যাব আছে (মেডিকেল টেকনোলজিষ্ট ল্যাবরেটরী) তাদের সকলকেই ট্রেনিং করিয়েছে।

এরই প্রেক্ষিতে আমাদের ২ জন এমটি ল্যাবে আছেন, তারা ট্রেনিংপ্রাপ্ত হওয়ায় আমরা কেরাণীগঞ্জে কোভিড-১৯ সন্দেহভাজন ব্যক্তি যারা আছেন তারা আমাদের সাথে উল্লেখিত নম্বরে যোগাযোগ করতে পারেন।

এ ব্যাপারে কেরাণীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন বলেন, ইতোমধ্যে আইডিসিসিআর এর মাধ্যমে শুধুমাত্র কেরাণীগঞ্জের জন্য আলাদাভাবে ঢাকা শিশু হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। আমরা এখন সার্বিকভাবে সক্ষম করোনাভাইরাস শনাক্তকরণে এবং কেরাণীগঞ্জবাসীদের জন্য দুটি হটলাইন চালু করা হয়েছে।

যদি কারও মধ্যে করোনার উপসর্গগুলো দেখা দেয়, তাহলে তারা আমাদের সাথে যোগাযোগ করতে পারবেন। আমরা নমুনা সংগ্রহ করে আইডিসিসিআর বা যেখানে এর পরীক্ষা হবে সেখানে পাঠিয়ে ২/১ দিনের মধ্যে রিপোর্ট দিতে পারবো। এরপর যদি পরীক্ষায় ন্যাগেটিভ হয় ভালো; আর পজেটিভ হলে আমরা তার যথাযথ ব্যবস্থা নিতে পারবো। আমরা করোনাভাইরাস প্রতিরোধে সর্বাত্মকভাবে প্রস্তুত আছি। পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কেরানীগঞ্জ,করোনা পরীক্ষা,করোন শনাক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close