reporterঅনলাইন ডেস্ক
  ১১ জুলাই, ২০১৯

পটুয়াখালীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

পটুয়াখালীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালি, সভা, শ্রেষ্ঠ কর্মীদের সনদ বিতরণ, পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যসেবা কার্যক্রম পালন করা হয়েছে। এবারের প্রতিপাদ্য—‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর, প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন।’

পরিবার পরিকল্পনা কার্যালয়, পটুয়াখালীর আয়োজনে এবং নিরাপদ-২ মেরী স্টোপস বাংলাদেশের সহযোগিতায় বৃহস্পতিবার সকাল ৯টায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হেমায়েত উদ্দিনের নেতৃত্বে সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে প্রতিপাদ্য বিষয়ের ওপর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে পরিবার পরিকল্পনা অফিসের উপপরিচালক ডা. তৈয়বুর রহমানের সভাপতিত্বে আলোচনাসভা হয়।

প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হেমায়েত উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুনুর রশীদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লোকমান হাকিম। আরো বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা কার্যালয় সহকারী পরিচালক মনিরুজ্জামান খান, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা পিয়ারা বেগম, এফপিবির জেলা কর্মকর্তা লোকমান হোসেন প্রমুখ।

এছাড়া বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্ব জনসংখ্যা দিবস,পটুয়াখালী,র‌্যালি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close