নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১৯ নভেম্বর, ২০১৮

আড়াইহাজারে জমি নিয়ে সংঘর্ষে আহত ৩০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে ২ পক্ষের নারীসহ অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে মুমূর্ষু অবস্থায় ঢামেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সোমবার উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াবাজার গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াবাজার গ্রামে ওই গ্রামের লিয়াকত আলী ৩৫ শতাংশ সম্পত্তির মালিকানা দখলে আছে। এরই মধ্যে একই গ্রামের জসিম গং উক্ত সম্পতিতে ওয়ারিশ সূত্রে মালিকানা দাবি করে সোমবার উক্ত সম্পত্তি দখল করতে যায় এবং সম্পত্তিতে থাকা গাছপালা কেটে ফেলে। লিয়াকত গংরা প্রতিবাদ করলে জসিমের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা করলে রক্তক্ষয়ী সংঘর্ষ বেধে যায়।

এ নিয়ে প্রথমে উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্ক ও পরে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় পক্ষেল অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় হাসপাতালগুলোতে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে মুমূর্ষু অবস্থায় তাইজুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তাইজুল ইসলামের স্বজন আহত জসীমউদ্দিন জানান, কোনো প্রকার উস্কানি ছাড়া প্রভাবশালী লিয়াকত আলী ও তার ভাড়া করা অর্ধশতাধিক লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাজার সংলগ্ন তাদের ৩৫ শতাংশ জমি দখল করতে থাকে। ওই সময় তাদের বাধা দিলে তারা তাদের ওপর হামলা চালিয়ে আহত করেছে।

অপরদিকে লিয়াকত আলী জানান,তার ক্রয়সূত্রে ৩৫ শতাংশ জমিতে সে বৈধ মালিক হিসেবে দখলে গেলে তাইজুল ইসলামসহ তাদের লোকজন হামলা চালায়।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি বলে জানান তিনি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আড়াইহাজার,জমি নিয়ে সংঘর্ষ,না.গঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close