নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ১৭ নভেম্বর, ২০১৮

চকরিয়া থানার নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন রোববার

কক্সবাজারের চকরিয়া থানার নবনির্মিত ভবন উদ্বোধন করা হচ্ছে। রোববার বেলা ১১টায় বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে থানার নতুন ভবন আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন— চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুলিশ হেড কোয়ার্টার্সের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান, কক্সবাজার জেলা প্রশাসক কামাল হোসেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন কক্সবাজার পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেন। নতুন ভবনের উদ্ধোধনী অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার লক্ষে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

চকরিয়া থানা সূত্র জানায়, ২০১৪-১৫ সালে চকরিয়া থানা ভবনের নির্মাণ কাজ শুরু হয়। দশ তলা ফাউন্ডেশনের ভবনটি বর্তমানে চারতলা পর্যন্ত সম্পন্ন হয়েছে। ভবনটি নির্মাণ করতে এখন পর্যন্ত খরচ হয়েছে প্রায় ১০ কোটি টাকা।

নতুন ভবনে রয়েছে বিশালায়তনের ব্যারাক ও ডাইনিং, মহিলা কনস্টেবলদের জন্য আলাদা থাকা-খাওয়ার ব্যবস্থা, কর্মকর্তাদের জন্য ভিন্ন কক্ষ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও পরিদর্শকের (তদন্ত) জন্য আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত কক্ষ, নারী-পুরুষ ও শিশুদের জন্য বড় পরিসরে হাজতখানা। রয়েছে বৃহদায়তনের হলরুম, সেমিনার কক্ষ, মুন্সিখানা ও অস্ত্রাগার।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, রোববার বেলা ১১টায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে থানার নবনির্মিত ভবনের উদ্ধোধন করবেন। নতুন ভবনটি উপজেলার সাড়ে ৫ লাখ মানুষের নিরাপত্তা দিতে কাজ করবে। নতুন ভবনটিকে আধুনিক পদ্ধতিতে নির্মাণ করায় সব ধরনের সুবিধা রাখা হয়েছে। ভবনটির কারণে পুলিশ সদস্যরা স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারবেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চকরিয়া থানা,নবনির্মিত,ভবন,উদ্বোধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close