রংপুর ব্যুরো

  ০৭ অক্টোবর, ২০১৮

আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক সভায় ডিআইজি

রংপুরের পূজা মণ্ডপগুলোতে পুলিশি টহল জোরদারের নির্দেশ

দুর্গাপূজা নির্বিঘ্নে ও উৎসবমূখর পরিবেশে উদ্যাপনের লক্ষ্যে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক বিশেষ সভা ও সেপ্টেম্বর মাসের অপরাধ পরিস্থিতি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার রংপুর ডিআইজির সন্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় রেঞ্জে কর্মরত পুলিশ সদস্যদের মধ্যে কর্মস্পৃহা ও কর্মচাঞ্চল্য বাড়ানোর লক্ষ্যে রেঞ্জের বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ কর্মকাণ্ডের জন্য নির্বাচিত শ্রেষ্ঠ কর্মকর্তাদের হাতে ক্রেস্ট প্রদান করা হয়।

এর মধ্যে শ্রেষ্ঠ সার্কেল হিসেবে দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, শ্রেষ্ঠ সাব ইন্সপেক্টরসহ মাদক ও চোরাচালান মালামাল উদ্ধারকারী অফিসার হিসেবে কুড়িগ্রাম জেলার রৌমারী থানার এসআই আকতার হোসেন, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী কর্মকর্তা হিসেবে গাইবান্ধা সদর থানার এএসআই আবদুল কুদ্দুছ, শ্রেষ্ঠ সহকারি সাব-ইন্সপেক্টর হিসেবে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার এএসআই শওকত আলম সিদ্দিকী, শ্রেষ্ঠ ট্রাফিক ইউনিট হিসেবে লালমনিরহাট ট্রাফিক, শ্রেষ্ঠ থানা হিসেবে নীলফামারী সদর থানা এবং শ্রেষ্ঠ জেলা হিসেবে পুলিশ সুপার, নীলফামারী নির্বাচিত হন।

এছাড়াও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মহাসড়কে ট্রাফিক সাইন লাগানোর জন্য পুলিশ সুপার, লালমনিরহাট, ‘নো হেলমেট, নো পেট্রোল’ এর ব্যাপারে পদক্ষেপ নেয়ার জন্য পুলিশ সুপার, রংপুর এবং অস্ত্র উদ্ধারজনীত কারণে দিনাজপুর জেলার বিরল থানার অফিসার ইনচার্জ, পুলিশ পরিদর্শক এটিএম গোলাম রসুল বিশেষ পুরস্কারে পুরস্কৃত হন।

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মজিদ আলী, বিপিএম, ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান, কুড়িগ্রামের পুলিশ সুপার মেহেদুল করিম, পঞ্চগড়ের পুলিশ সুপার গিয়াস উদ্দিন আ‏হ্মদ, পিবিআই এর পুলিশ সুপার হুমায়ুন করীর, গাইবান্ধার পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া, দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম; বিপিএম, রংপুর এর পুলিশ সুপার মিজানুর রহমান; পিপিএম, লালমনিরহাটের পুলিশ সুপার এস এম রশিদুল হক, নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন।

সভায় রংপুর বিভাগের ৫ হাজার ৯৮টি পূজামণ্ডপ দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনের জন্য পুলিশি টহল ব্যবস্থা জোরদার করার নির্দেশ দেন। এদিকে রংপুরে বহুতল ভবন বিশিষ্ট পুলিশ অফিসার্স মেস নির্মিত হচ্ছে। এর আগে নগরীর কেরানীপাড়া এলাকায় পুলিশ অফিসার্স মেস প্রাঙ্গনে এর উদ্বোধন করেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য। দ্বিতল ভবনের এই অফিসার্স মেসের ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ২ লাখ টাকা। ৬ হাজার স্কয়ারফুটের ভবনটি বাস্তাবায়ন করছে গণপূর্ত বিভাগ। এর নির্মাণ মেয়াদ ধরা হয়েছে এক বছর। প্রকল্প বাস্তবায়ন লিমিটেড নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এ ভবনের কাজ করছে।

পর্যায়ক্রমে এটি দশতলা ভবন নির্মিত হবে বলে ডিআইজির আশাবাদ। সে জন্য এর ভিত্তি দেওয়া হয়েছে দশ তালার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহাম্মদ আলীম মাহমুদ, রংপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিউল আলম, উপ প্রকৌশলী মো. মনিরুজ্জামানসহ রংপুর বিভাগের ৮ জেলার পুলিশ সুপারসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,পূজা মন্ডপ,পুলিশী টহল,জোরদার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close