বাগেরহাট প্রতিনিধি

  ১৯ আগস্ট, ২০১৮

শরণখোলায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

বাগেরহাটের শরণখোলা উপজেলায় বৃষ্টির সময় পৃথক বজ্রপাতের ঘটনায় ২ কৃষকের মৃত্যু হয়েছে। এসময় বজ্রপাতের আঘাতে আরও একজন আহত হয়েছেন। রোববার সকালে উপজেলায় ধানসাগর ইউনিয়নের খেজুরবাড়িয়া ও রায়েন্দা ইউনিয়ন উত্তর রাজাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, আমিনুল ইসলাম খান (৩৫) ও মো. কালাম গাজী (৫৭)। তারা দুজনই পেশায় কৃষক।

আমিনুল খেজুরবাড়ীয়া গ্রামের নুরুল হক খানের ছেলে এবং কালাম গাজী উত্তর রাজাপুর গ্রামের প্রয়াত শফিজ উদ্দিন গাজীর ছেলে। বজ্রপাতে আহত রায়েন্দা ইউনিয়নের উত্তর রাজাপুর গ্রামের মো. কবির খানকে (৩২) স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি ওই এলাকার আশরাফ খানের ছেলে।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো.জাকির হোসেন খান বলেন, সকাল ১০টার দিকে গ্রামের একটি মাঠে ধানের চারা রোপন করছিলেন কালাম গাজী। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আহত হন আরেক কৃষক।

ধানসাগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য ডালিম মাঝি বলেন, রোববার সকাল থেকে বৃষ্টি হচ্ছিল। এরই মধ্যে আমিনুল মাঠের জমিতে ধাতের চারা লাগাচ্ছিলেন। এসময় আকম্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার সরকার বলেন, সকালে প্রায় একই সময় বৃষ্টির মাঝে বজ্রপাতে ওই দুই কৃষকের মৃত্যু হয়। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কৃষকের মৃত্যু,বজ্রপাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close