reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি, ২০২৪

রমজানে খেজুর ও ছোলা বিক্রি করবে টিসিবি

পবিত্র রমজানে নিত্যপণ্যের সঙ্গে ঢাকায় খেজুর ও সারা দেশে ছোলা বিক্রি করবে সরকারি বিক্রয় সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুরে জানুয়ারির টিসিবির ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে ডাল, চাল ও তেল বিক্রি কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ এ কথা জানান।

এ সময় বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, আগামী রমজান পর্যন্ত দরকারি পণ্যের সংগ্রহ করেছে টিসিবি। তাই নিত্যপণ্যের কোনো সংকট হবে না। রমজানকে কেন্দ্র করে বাজারে অস্থিরতা তৈরির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ভয়ভীতি নয়, বাজার ব্যবস্থাপনায় জড়িত সবাইকে সঙ্গে নিয়ে সহজে ও সুলভে পণ্য ভোক্তার কাছে পৌঁছে দিতে চাই। পাশাপাশি চালের বাজারেও ব্যবস্থাপনা দেখব। সরবরাহ ব্যবস্থা যেন বাধাহীন হয়, সেই পদক্ষেপ নেওয়া হবে। যারা সৎভাবে ব্যবসা করবে, তাদের সব ধরনের সহযোগিতা করা হবে।

আহসানুল ইসলাম টিটু আরো বলেন, ন্যায্যমূল্যের দোকানের মতো করে আগাম বিক্রির ব্যবস্থা করা হবে। যাতে নিম্ন আয়ের সবাই সহজে কিনতে পারে। এছাড়া গার্মেন্টস শ্রমিকদের জন্য ফ্যামিলি কার্ডের ব্যবস্থা করা হবে।

বরাবরের মতোই এবারও টিসিবির সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি কার্যক্রমে ২০০ টাকায় দুই লিটার সয়াবিন তেল, ১২০ টাকায় ২ কেজি মসুর ডাল এবং ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল কিনতে পারছেন ফ্যামিলি কার্ডধারীরা। তবে, উদ্বোধন অনুষ্ঠানে চিনি বিক্রি করা হলেও সার্বিকভাবে এ মাসে পেঁয়াজ ও চিনি বিক্রি করবে না টিসিবি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টিসিবি,রমজান,খেজুর ও ছোলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close