reporterঅনলাইন ডেস্ক
  ২২ মে, ২০১৮

বাংলাদেশ-অস্ট্রিয়া সরাসরি ফ্লাইট পরিচালনায় চুক্তি

বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে সরাসরি বিমান চলাচলের দ্বার উম্মোচিত হলো। সরাসরি ফ্লাইট পরিচালনার উদ্দেশে উভয় দেশের মধ্যে এয়ার সার্ভিস অ্যাগ্রিমেন্ট (এএসএ) চুক্তি সম্পন্ন হয়েছে।

১৭ মে অস্ট্রিয়ার ভিয়েনায় চুক্তিতে বাংলাদেশের পক্ষে স্বাক্ষর করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এবং অস্ট্রিয়ার পক্ষে স্বাক্ষর করেন দেশটির ফেডারেল ট্রান্সপোর্ট, ইনোভেশন অ্যান্ড টেকনলজি মিনিস্টার নরবার্ট হফার।

সোমবার সন্ধ্যায় দেশে ফিরে বিমান ও পর্যটনমন্ত্রী এ চুক্তি স্বাক্ষরের কথা জানান। গত ১৫ মে বিমান ও পর্যটনমন্ত্রীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল অস্ট্রিয়া যায়। চুক্তির ফলে দুই দেশের মনোনীত এয়ারলাইন্স সংস্থা সপ্তাহে ৭টি যাত্রী এবং ৭টি কার্গো ফ্লাইট পরিচালনা করতে পারবে। চুক্তি স্বাক্ষরের মাধ্যমে বাংলাদেশি কার্গো এয়ারলাইন্সগুলো ইউরোপে সরাসরি কার্গো পরিবহনের ক্ষেত্রে একধাপ এগিয়ে গেল।

অস্ট্রিয়াসহ এর পার্শ্ববর্তী দেশ ইতালি, জার্মানি, স্লোভাকিয়া, সুইজারল্যান্ড, হাংগেরিতে প্রচুর পরিমাণে বাংলাদেশি বসবাস করে। বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে বিমান চলাচল শুরু হলে অস্ট্রিয়াসহ পাশ্ববর্তী দেশসমূহে বসবাসরত বাংলাদেশিদের জন্য যাতায়াত সহজতর হবে। এ নিয়ে বাংলাদেশের সঙ্গে এয়ার সার্ভিস এগ্রিমেন্ট (এএসএ) স্বাক্ষরিত দেশের সংখ্যা ৫৩-তে দাঁড়ালো।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ও অস্ট্রিয়া,বিমান চলাচল,সরাসরি ফ্লাইট,এএসএ,এ কে এম শাহজাহান কামাল,নরবার্ট হফার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist