reporterঅনলাইন ডেস্ক
  ০২ এপ্রিল, ২০১৮

রাষ্ট্রপতির পদ্মাসেতু পরিদর্শন

দেশের সবচেয়ে বড় অবকাঠামো নির্মাণ প্রকল্প পদ্মাসেতুর কাজ দেখেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। আজ সোমবার বিকেল ৫টার দিকে তিনি জাজিরা প্রান্তের ৪৫০ মিটার দৃশ্যমান কাঠামো ঘুরে দেখেন। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সঙ্গে ছিলেন। এর আগে তিনি মুন্সীগঞ্জের মাওয়ার কুমারভোগের বিশেষায়িত কন্সট্রাকশন ইয়ার্ডের পরিদর্শন করেন। মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম সাংবাদিকদের এসব তথ্য জানান।

পদ্মাসেতু প্রকল্পের নিরাপত্তার দায়িত্বে থাকা লেফটেন্যান্ট কর্নেল মো. শফিক জানান, সিনোহাইড্রো ঘাট-বি এলাকা থেকে সিবোটে করে তিনি জাজিরার উদ্দেশে রওয়ানা হন। এ যাত্রাপথে তিনি পদ্মা সেতুর চলমান কাজ দেখেন। এখানে নির্মল পরিবেশে সন্ধ্যায় রাষ্ট্রপতি ও তার সহধর্মিণী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে নিরাপত্তাজনিত কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের সকল ধরনের নৌযান দুপুর আড়াইটা থেকে বন্ধ রয়েছে। বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. খালেদ নেওয়াজ জানান, ঘাট এলাকায় যানবাহনের চাপ নেই বললেই চলে। দুটি ফেরি শিমুলিয়া ঘাটে অবস্থান করছিল। সন্ধ্যা ৭টার পর নৌযান চলাচল শুরু হয় বলে জানান তিনি।

এর আগে দুপুর পৌনে ২টায় পদ্মা সেতু প্রকল্পের সার্ভিস এরিয়া-১ এর নব নির্মিত হেলিপ্যাডে রাষ্ট্রপতির হেলিকপ্টার অবতরণ করেন। সেখানে গার্ড অব অর্নার গ্রহণ করে সার্ভিস এরিয়ার বিশেষ কটেজে উঠেন। এরপর মাল্টিমিডিয়ার মাধ্যমে সেতুর সর্বশেষ কর্মযজ্ঞের তথ্য তুলে ধরেন সেতু কর্তৃপক্ষ। পরবর্তীতে তিনি মধ্যাহ্নভোজে অংশ নেন। মধ্যাহ্নভোজনে রাষ্ট্রপতি পদ্মার ইলিশ ভাজা, আড়িয়ল বিলের কৈ মাছ, সরষে ইলিশ, ময়মনসিংহের মাণ্ডা, কুমিল্লার পুঁটি মাছ খেয়েছেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পদ্মাসেতু,রাষ্ট্রপতি,আবদুল হামিদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist