বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

বেনাপোলে আমদানি-রফতানি বন্ধ

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে গতকাল শনিবার সকাল থেকে ভারতের সাথে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে এ্যাসাইকোডা ওয়ার্ল্ড সফটওয়ার আপগ্রেশনের সফটওয়্যার আপডেটের কারণেই এই আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ আছে।

ফলে দুদেশের বন্দর এলাকায় আটকা পড়েছে শতশত পণ্য বোঝাই ট্রাক। আটকে থাকা অধিকাংশ পণ্য বোঝাই ট্রাকে রয়েছে পচনশীল ও বিভিন্ন শিল্প কারখানার কাঁচামাল। তবে সকাল থেকে দুদেশের মধ্যে পাসপোর্টযাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

শনিবার সকাল থেকে বেনাপোল কাস্টম হাউসে কোনো বিল অব এট্রি দাখিল হয়নি। চালান এন্টি না হওয়ায় বিপাকে পড়েছেন চালক ও হেলপাররা। ফলে বন্দর এলাকা ছিল দিনভর ফাঁকা।

বেনাপোল কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মারুফুর রহমান জানান, গত শুক্রবার সকাল থেকে শনিবার মধ্য রাত পর্যন্ত জাতীয় রাজস্ব বোর্ডে কাস্টমসের সফটওয়্যার আপডেটের কাজ চলছে।

এই কারণে শনিবার সকাল থেকে বেনাপোল কাস্টমস হাউজসহ কার্গো শাখার সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

সকল প্রকার বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রাখার জন্য ভারতের পেট্রাপোল স্থলবন্দর কর্তৃপক্ষকেও চিঠি দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist