নিজস্ব প্রতিবেদক

  ২২ অক্টোবর, ২০১৮

নিরাপদ পানির উপকরণ নিয়ে প্রদর্শনীর আয়োজন

নিরাপদ ও সুপেয়পানির বিভিন্ন উপকরণ নিয়ে ঢাকায় দ্বিতীয়বারের মতো প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আগামী ২৫ থেকে ২৭ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ‘দ্বিতীয় ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৮’ শীর্ষক প্রদর্শনীতে বিশে^র ৯টি দেশের ৫০টি প্রতিষ্ঠান অংশ নেবে। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এবং সেমস্ গ্লোবাল যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করেছে। গতকাল রোববার পুরানা পল্টন লাইনে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে প্রদর্শনীর সার্বিক তথ্য তুলে ধরা হয়। প্রদর্শনীর বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন সেমস গ্লোবালের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম। সংবাদ সম্মেলনে সেমস বাংলাদেশের কনসালট্যান্ট টিম জাহিদ

হোসেন, আরডিএ বগুড়ার পরিচালক ড. আবদুর রশীদ, সেমস বাংলাদেশের নির্বাহী পরিচালক সৈয়দ তানভীর কামরুল ইসলাম ও হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন আবু নঈম শরীফ উপস্থিত ছিলেন।

মেহেরুন এন ইসলাম বলেন, প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, স্পেন, ইতালি, তুর্কি, ইউএসএ, শ্রীলঙ্কা, থাইল্যান্ডের ভোক্তা এবং উদ্যোগক্তারা অংশ নেবেন। এর মাধ্যমে নতুন-নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ তৈরি হবে। অংশগ্রহণের জন্য িি.িব-ৎবমরংঃৎধঃরড়হং.পড়স ওয়েবসাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন অথবা ভেন্যুতে সরাসরি রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশ নেওয়া যাবে। প্রতিদিন সকাল সাড়ে ১০ থেকে রাত ৮ পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীর পাশাপাশি ২৫ অক্টোবর দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পানির সঠিক ব্যবহার বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। এ ছাড়া পানির অপচয় রোধ বিষয়ে একটি আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত হবে আগামী ২৭ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

কর্মশালায় শুধু রেজিট্রার্ডরা অংশগ্রহণ করতে পারবেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশে দ্বিতীয়বারের মতো আয়োজিত প্রদর্শনীতে মিডিয়া পার্টনার হিসাবে থাকছে দৈনিক সমকাল ও ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার। টেকনিক্যাল পার্টনার হিসাবে থাকছে বুয়েট, আরডিএ এবং ইউএনডিপি

বাংলাদেশ। ব্রডকাস্ট পার্টনার ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন। রেডিও পার্টনার জাগো এফএম, ম্যাগাজিন পার্টনার- ফিনটেক, ক্রিয়েটিভ পার্টনার মার্কেট এজ, আইটি পার্টনার- আমার টেক। আর সিল্ভার পার্টনার হিসাবে থাকছে আইওন এক্সচেঞ্জ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close