নিজস্ব প্রতিবেদক

  ১৩ মার্চ, ২০১৮

এফআইসিএসডিতে সাড়ে তিন হাজার অভিযোগ নিষ্পত্তি

২০১৬-১৭ অর্থবছরে ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টে (এফআইসিএসডি) মোট তিন হাজার ৫২১টি অভিযোগ গ্রহণ এবং প্রায় সবগুলো অভিযোগই নিষ্পত্তি করা হয়েছে। এর মধ্যে টেলিফোনে এক হাজার ৩৬২টি এবং লিখিতভাবে দুই হাজার ১৬৪টি অভিযোগ গ্রহণ করা হয়েছে। গত রোববার ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের বার্ষিক প্রতিবেদন ২০১৬-১৭-এর মোড়ক উন্মোচন ও জনসাধারণের জন্য মোবাইল অ্যাপস উন্মুক্তকরণ প্রসঙ্গে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এফআইসিএসডিয়ের কার্যক্রমের ওপর প্রণীত বার্ষিক প্রতিবেদন, ২০১৬-১৭-এর মোড়ক উন্মোচন করেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, নির্বাহী পরিচালক মোহাম্মদ মাসুম কামাল ভূঁইয়া, নির্বাহী পরিচালক (বিশেষায়িত) এ কে এম ফজলুল হক মিঞা, এফআইসিএসডির মহাব্যবস্থাপক মো. জামাল মোল্লা, আইটিওসিডির সিস্টেম ম্যানেজার মুহাম্মদ ইসহাক মিয়া এবং এফআইসিএসডি ও আইটিওসিডির কর্মকর্তারা।

প্রতিবেদনের তথ্যানুযায়ী, ২০১৬-১৭ অর্থবছরে বিভাগটি টেলিফোনে এক হাজার ৩৬২টি এবং লিখিতভাবে দুই হাজার ১৬৪টি অর্থাৎ মোট তিন হাজার ৫২১টি অভিযোগ গ্রহণ করেছে এবং প্রায় সবগুলো অভিযোগই নিষ্পত্তি করা হয়েছে। বিভাগে প্রাপ্ত অধিকাংশ অভিযোগই ছিল সাধারণ ব্যাংকিং-সংক্রান্ত; যা মোট অভিযোগের ৪০ দশমিক ৫৩ শতাংশ। দ্বিতীয় অবস্থানে রয়েছে ঋণ ও অগ্রিম-সংক্রান্ত অভিযোগ (১৫ দশমিক ৮২ শতাংশ)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist