তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৪ মার্চ, ২০২৪

ইউটিউব ভিডিও সরাসরি জিআইএফ করার উপায়

ইউটিউবের যেকোনো ভিডিও খুব সহজেই জিআইএফ পরিণত করা যায়। তবে এর জন্য একটি ওয়েবসাইটের সাহায্য নিতে হবে। তাহলেই এই কাজটি অনেকটা সহজ হয়ে যাবে। এমন অনেক ওয়েবসাইট রয়েছে। তবে সহজভাবে করতে চাইলে এই ওয়েবসাইটগুলোর মধ্যে একটি হচ্ছে এওচঐণ। এতে দ্রুত হয়ে যাবে আপনার কাজ। এওচঐণ হলো একটি জনপ্রিয় ওয়েবসাইট, যার সাহায্যে আপনি সহজেই যেকোনো ইউটিউব ভিডিও জিআইএফ-এ পরিণত করতে পারবেন।

শুধু তাই নয়, এই ওয়েবসাইটে যেকোনো ছবি থেকে জিআইএফ এবং স্টিকারও তৈরি করতে পারবেন। এটি বিনামূল্যেই ব্যবহার করতে পারবেন। এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে প্রথমে ই-মেইল আইডি দিয়ে সাইন আপ করতে হবে। তারপরেই চালু হয়ে যাবে এই ওয়েবসাইট। তারপর আপনাকে লোডিং পেজে ইউটিউব ভিডিও লিংকের ইউআরএল কপি এবং পেস্ট করতে হবে।

এবার একটি নতুন উইন্ডো দেখতে পাবেন, এখানে ভিডিও যেকোনো নির্দিষ্ট অংশ ট্রিম করতে পারবেন, যা জিআইএফ করতে চান। এরপর কন্টিনিউ বাটন (Continue button) এ ক্লিক করতে হবে এবং কিছুক্ষণের জন্য অপেক্ষা করতে হবে। প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে কন্টিনিউ টু আপলোড (Continue to Upload) বা ডাউনলোড (Download) অপশনে ক্লিক করতে হবে। একটি নতুন স্ক্রিন দেখতে পাবেন। তাতে ট্যাগস (Tags) এবং সোর্স ইউআরএলএস (URLs) ও দিতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close