তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৩ জানুয়ারি, ২০২৪

আইফোনের নতুন জার্নাল অ্যাপ

আইওএস ১৭.২ আপডেটের মাধ্যমে আইফোনে নতুন জার্নাল অ্যাপ আনলো অ্যাপল। ব্যক্তিগত ডায়েরি বা জার্নাল পছন্দ করেন এমন মানুষদের জন্য এটি সুখবর অবশ্যই।

যারা জার্নাল লেখার অভ্যাস করতে চান তাদের জন্যও এটি সুবিধার। কোনোদিন লিখতে ভুলে গেলে আইফোন একটি নির্দিষ্ট সময়ে রিমাইন্ডার দেবে। এ ছাড়া কীভাবে জার্নালিং করতে হয়, তা নিয়ে অ্যাপটি বিভিন্ন গাইডলাইন বা নির্দেশনা দেবে।

জার্নাল অ্যাপটির প্রতিটি এন্ট্রিতে টেক্সটের সঙ্গে ছবি, ভিডিও অন্যান্য কনটেন্ট যুক্ত করা যাবে। এন্ট্রিগুলো আইফোনের স্টোরেজে সেভ হয়ে থাকবে। এ ছাড়া এন্ট্রিগুলো ক্লাউডেও ব্যাকআপ রাখা যাবে। জার্নাল অ্যাপটি বিভিন্ন প্রম্পট দেয়। এগুলোকে ‘রিফ্লেকশনস’ বলা হচ্ছে।

অ্যাপগুলো আপনার ফোনের কিছু ডেটা পর্যবেক্ষণ করে এবং সেই ডেটার ওপর ভিত্তি করে জার্নালটিতে লেখার জন্য গ্রাহককে বিভিন্ন বিষয়বস্তু সম্পর্কে পরামর্শ দেয়। তবে জার্নাল অ্যাপের নিরাপত্তা নিয়ে মাথা ঘামানোর কিছু নেই। কারণ কতটুকু ডাটা অ্যাপটি নিতে পারবে তা নির্ধারণ করা যাবে।

জার্নাল অ্যাপটি যেভাবে পাবেন : জার্নাল অ্যাপটি ব্যবহারের জন্য আইফোনে আইওএস ১৭.২ সংস্করণ থাকতে হবে। এজন্য আইফোনে সেটিংস থেকে জেনারেল অপশনে গিয়ে সফটওয়্যার আপডেট দিতে হবে। আপাতত শুধু এক্সএস সিরিজ, ১১ সিরিজ, এসই ২০২০,১২ সিরিজ, ১৩ সিরিজ, ১৪ সিরিজ ও ১৫ সিরিজের আইফোনে নতুন আপডেটটি ইনস্টল করা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close