নিজস্ব প্রতিবেদক

  ২৯ মার্চ, ২০২৪

ইসিকে খান মজলিশ

উপজেলা নির্বাচনে দাঁড়াতে জমার অঙ্ক ১০ হাজার রাখুন

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণ নেওয়ার ফি বাড়িয়েছে নির্বাচন কমিশন-ইসি। এর প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার মতিঝিল ওয়াকফ-মসজিদ প্রাঙ্গণে জাতীয় গণতান্ত্রিক লীগ ও জাতীয় স্বাধীনতা পার্টি এক আলোচনা সভার করে। এ প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল। প্রধান অতিথির বক্তব্য দেন ১৯৬৯ সালের গণআন্দোলন ও স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক এবং জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিশ। তিনি ইসিকে বলেছেন, উপজেলা নির্বাচনের দাঁড়াতে সরকারি ফি ১০ হাজার টাকাই রাখতে হবে।

তিনি আরো বলেন, ‘নির্বাচনের মাধ্যমে দেশ পরিচালিত হয় সংবিধানের দ্বারা। দেশে আদর্শবান দেশপ্রেমিক নেতা তৈয়ার হয় এবং এসব নেতারা দেশ পরিচালনার জন্য নতুন নতুন কর্মসূচি জনগণের কাছে পেশ করেন। এসব নতুন নেতা ও আদর্শ জনগণের কাছে যায় নির্বাচনের মাধ্যমে। তাই এই নির্বাচন হতে হবে এমনভাবে যাতে আদর্শবান ও সৎ নেতারা অংশগ্রহণ করতে পারেন, তাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান বা ভাইস চেয়ারম্যান পদে দাঁড়ানোর টাকা জমার অঙ্ক আগের ১০ হাজারই বলবৎ রাখতে হবে। ১ লাখ টাকা নয়।

জনগণের কাছে আহ্বান, এই দাবির পক্ষে ঐক্যবদ্ধ হন। আসন্ন উপজেলা নির্বাচনে আদর্শবান দেশপ্রেমিকদের নির্বাচিত করুন। দেশে আদর্শবানদের শাসন চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব, শেরেবাংলা এ কে ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা ভাসানী ও তাজউদ্দীন আহমদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close