নিজস্ব প্রতিবেদক

  ১৮ অক্টোবর, ২০২১

পল্টনে সংঘর্ষের ঘটনায় দুই মামলা আসামি ৪ হাজার

কুমিল্লায় পূজামণ্ডপে ‘কোরআন শরিফ উদ্ধারকে’ কেন্দ্র করে শুক্রবার রাজধানীর পল্টনে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। ঘটনার দিন রাতে পুলিশ বাদী হয়ে পল্টন ও রমনা থানায় মামলা দুটি দায়ের করে। এতে আসামি করা হয়েছে ৪ হাজার জনকে।

গতকাল রবিবার পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া জানান, মিছিলের নামে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা করা হয়েছে। পল্টন থানার মামলাটিতে অজ্ঞাতনামা আড়াই হাজার জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে ১১ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের ও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

এদিকে, রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, শুক্রবারে সংঘর্ষের ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা দেড় হাজার জনকে আসামি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়। তাদের এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের ধরতে আইনানুগ ব্যবস্থা এবং অভিযান পরিচালিত হচ্ছে।

গত ১৫ অক্টোবর জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় কয়েকশ মুসল্লি মিছিল বের করে পল্টন মোড় ও নাইটেঙ্গেল মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close