প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২২ জুলাই, ২০১৮

‘বন্দুকযুদ্ধে’ চার জেলায় নিহত ৪

মাদকবিরোধী অভিযানের মধ্যে কুষ্টিয়ার ভেড়ামারা, চাঁপাইনবাবগঞ্জ সদর, দিনাজপুরের পার্বতীপুর ও কক্সবাজারের চকরিয়া কথিত বন্দুকযুদ্ধ, গোলাগুলি ও মাদক ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে চারজন নিহত হয়েছেন। নিহতরা মাদক ব্যবসায়ী ছিলেন বলে দাবি আইনশৃঙ্খলা বাহিনীর। গত শুক্রবার গভীর রাতে ও গতকাল শনিবার ভোরে এসব ঘটনা ঘটে। এছাড়া লালমনিরহাটে এক মাদক বিক্রেতা গুলিবিদ্ধ হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট :-

কুষ্টিয়া : জেলার ভেড়ামারায় গত শুক্রবার রাত ৩টার দিকে ভেড়ামারা উপজেলার মোকারমপুর ইউনিয়নের বাঁকাপুলের কাছে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শামসুদ্দিন শ্যাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি মাদক ব্যবসায়ী ছিলেন বলে দাবি করছে পুলিশ। পুলিশ ঘটনাস্থল থেকে ৫০০ পিস ইয়াবা বড়ি, একটি ওয়ান শুটারগান, দুইটি গুলি উদ্ধারের দাবি করেছে। নিহত শামসুদ্দিন শ্যাম ভেড়ামারা উপজেলার ক্ষেমিরদিয়াড় এলাকার বাসিন্দা। পুলিশের ভাষ্য, তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় আটটি মাদকের মামলা রয়েছে।

কক্সবাজার : জেলার চকরিয়া উপজেলায় ‘দুই দল মাদক ব্যবসায়ীর সংঘর্ষে’ একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। নিহত মোহাম্মদ ইসমাঈল (৩৮) চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কোচপাড়ার আবদুস সালামের ছেলে।

তার বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে চকরিয়াসহ বিভিন্ন থানায় মামলা রয়েছে বলে দাবি করেন পুলিশের এই কর্মকর্তা। পুলিশের ভাষ্য, ঘটনাস্থল থেকে ৪৬৫টি ইয়াবা, একটি বন্দুক ও দুইটি গুলি উদ্ধার করা হয়েছে।

দিনাজপুর ও পার্বতীপুর : দিনাজপুরের পার্বতীপুরে বিলাই চন্ডি ইউনিয়নের বার্নির হাট নামক স্থানে আবদুর রহিম (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশ বলেছে মাদকের টাকা ভাগাভাগি নিয়ে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে তিনি নিহত হন।

মডেল থানার এসআই তাজুল ইসলাম জানান, নিহত আবদুর রহিম পার্বতীপুর উপজেলা শহরের পুরাতন বাজার ইসলামপুর মহল্লার মৃত গোলাম নবীর ছেলে। সে এলাকার পেশাদার মাদক ব্যবসায়ী। তার নামে পার্বতীপুর মডেল থানায় মাদকদ্রব্যসহ একাধিক মামলা রয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে একটি গুলি ভর্তি শুটার গান, ইয়াবা ও ৫০ বোতল ফেন্সিডিল পাওয়া যায়। এ ব্যাপারে একটি মামলা দায়ের করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মোল্লান এলাকায় গত শুক্রবার রাতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে খাইরুল ইসলাম ওরফে ডাইল খাইরুল (৪২) নামে একজন নিহত হয়েছেন। সে সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের চরইসলামপুর গ্রামের মৃত আবদুল বাসেদ মুন্সির ছেলে। র‌্যাবের দাবি খাইরুল মাদক ব্যবসায়ী। এ সময় ঘটনাস্থল থেকে বেশ কিছু মাদকসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে বলেও জানায় র‌্যাব। নিহত খায়রুলের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী জেলায় সাতটি মাদক, একটি বিস্ফোরক ও একটি হত্যাচেষ্টাসহ ১১টি মামলা চলমান রয়েছে।

লালমনিরহাট : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় মাদক উদ্ধার অভিযানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রবিউল ইসলাম (৪২) নামে এক মাদক বিক্রেতা গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় এক পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত রবিউলকে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সে বগুড়া জেলা শহরের ধাওয়া ফিকশান সোনারপাড়া এলাকার মোস্তফার ছেলে। গত শুক্রবার মধ্যরাতে উপজেলার সিংগিমারী এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ২৫ কেজি গাঁজা জব্দ করে পুলিশ। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানায় পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist