দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

  ২০ মার্চ, ২০২৪

দুমকিতে পথে কাঁটাতারের বেড়া প্রতিবাদে রাস্তায় গ্রামবাসী

পটুয়াখালীর দুমকীতে জনচলাচলের পথে কাঁটাতারের বেড়া দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চরবয়ড়ায় এ মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকার বিভিন্ন শ্রেেিপশার শতাধিকনারী ও পুরুষ।

মানববন্ধনে স্থানীয় বাসিন্দা শামিম মৃধা, রুহুল আমীন গাজী, নাজমা আক্তারসহ অনেকে বলেন, সরকারি খালের ওপর কালভার্ট নির্মাণকে কেন্দ্র করে দীর্ঘদিনের চলাচলের পথে কাঁটাতারের বেড়া দিয়ে পথ অবরুদ্ধ করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. কামরুজ্জামান ও তার ভাই একই বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী সাইফুল ইসলাম। এই খালের ওপরে একটি সাঁকো ছিল, পরবর্তীতে বাঁধ নির্মাণ করা হয়। বাঁধ নির্মাণে পানি প্রবাহ ব্যাহত হওয়ায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে এসে একটি কালভার্ট নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। পরবর্তীতে কালভার্ট নির্মাণের কাজ শুরু হলে চলাচলের পথে প্রোকৌশলী সাইফুল ইসলাম গং কাঁটাতারের বেড়া দিয়ে পথ অবরুদ্ধ করে দেয়।তারা আরো বলেন, এই পথ দিয়ে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও স্থানীয় লোকজন দীর্ঘদিন ধরে চলাফেরা করতো এবংগরু-ছাগল আনা নেওয়াসহ বিভিন্ন কাজে উভয়পাড়ে যাতায়াত করতেন। 

সাবেক ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম মৃধা বলেন, জনচলাচলের পথে প্রোকৌশলী সাইফুল ইসলাম ও কামরুজ্জামানের মাধ্যমে কাঁটাতারের বেড়া দেওয়া অশোভনীয়। এতে জনচলাচলের বিঘ্ন ঘটেছে। আমি এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই ও প্রশাসনের কাছে বিচার চাই।

এ ব্যাপারে কামরুজ্জামান বলেন,আমরা পৈতৃক সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্যবেড়া দিয়েছি। সরকারি জায়গায় বেড়া দিইনি এবং এটা কোনো সরকারি পথও নয়। 

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)অনামিকা নজরুল বলেন,বিষয়টি আমার জানা নেই। তবে সরেজমিনেপ্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close