ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২১ জুলাই, ২০১৯

ফুলবাড়িয়ায় ক্লাস ছেড়ে অধ্যক্ষের রুমে তালা দিল ক্ষুব্ধ শিক্ষার্থীরা

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা স্কুল অ্যান্ড কলেজে ক্লাস বর্জন ও অধ্যক্ষের রুমে তালা লাগিয়েছেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। দীর্ঘদিন ধরে শ্রেণি কক্ষ মেরামত ও বিদ্যুৎ সংযোগ না থাকায় গতকাল শনিবার এই প্রতিবাদ জানান তারা।

গতকাল দুপুরে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে দেখা যায়, অধ্যক্ষের রুমে তালা ঝুলছে। সেই সঙ্গে শ্রেণি কক্ষে চেয়ার-টেবিল ভাংচুরের ঘটনাও ঘটেছে।

শিক্ষার্থীরা জানান, শনিবার সকালে প্রতিদিনের ন্যায় জাতীয় সঙ্গীত শেষে শিক্ষকরা ক্লাস নেওয়ার জন্য শ্রেণী কক্ষে গেলে স্কুল সেকশনের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে। পরে সব শিক্ষার্থী একত্র হয়ে অধ্যক্ষের রুমে তালা ঝুলিয়ে দেন। এছাড়া বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা আল্টিমেটাম দিয়েছেন যে, শ্রেণি কক্ষ, টয়লেট বাথরুম মেরামত ও বিদ্যুৎ সংযোগ না দেওয়া পর্যন্ত ক্লাস বর্জন আন্দোলন চলবে জানান দশম শ্রেণীর শিক্ষার্থী জাহিদ হাসান রানা, ইউসুফ আলী, আলমগীর হোসেন, সবুজ মিয়া ও আরিফ হোসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত অধ্যক্ষের রুমে তালা ঝোলান ছিল।

জানতে চাইলে সহকারী প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, দীর্ঘ এক বছর ধরে শিক্ষার্থীরা শ্রেণি কক্ষ মেরামত ও বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য অধ্যক্ষের কাছে আবেদন করে আসছে। তাদের দাবী না মানায় শিক্ষার্থীরা আজ ক্লাস বর্জন করে অধ্যক্ষের রুমে তালা লাগিয়েছেন। তিনি আরো জানান, প্রতিষ্ঠানের এই বেহাল হওয়ার কারণে স্থানীয় কিছু দুস্কৃতকারীরা রাতের অন্ধকারে ঢুকে জুয়ার আসর বসাত। কিন্তু শিক্ষার্থীরা ছাড়াও প্রতিষ্ঠানের ম্যানেজিং বডির সদস্যরাও এ দাবী জানিয়ে আসছেন। কিন্তু প্রতিষ্ঠান প্রধান কর্ণপাত করছে না।

জানতে চাইলে অধ্যক্ষ মোছা. ফাতেমা খাতুন শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও রুমে তালা দেওয়া এবং শিক্ষার্থীদের র্দীঘদিনের দাবীর বিষয়টি স্বীকার করে জানান, সভাপতি ঢাকায় আছেন। তিনি আসলে মিটিং করে শ্রেণি কক্ষ মেরামত ও বিদ্যুৎ সংযোগ দেওয়ার ব্যবস্থা করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close