নিজস্ব প্রতিবেদক

  ১৪ অক্টোবর, ২০২১

মেট্রোরেল বর্ধিত অংশের কাজ

ডিএসসিসির প্রকল্পের সঙ্গে সাংঘর্ষিক : তাপস

রাজধানীর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত নতুন করে মেট্রোরেল প্রকল্প বাড়ানোয় তা ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) চলমান প্রকল্পের সঙ্গে সাংঘর্ষিক বলেছেন মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস। তবে মেট্রোরেল কর্তৃপক্ষ বলছে, সাংঘর্ষিক নয়, প্রয়োজনে প্রকল্প কাজের শিফটিংয়ের সুযোগ রয়েছে।

গতকাল বুধবার সকালে রাজধানীর কমলাপুরে জলাবদ্ধতা নিষ্কাশন কাজ পরিদর্শনে গিয়ে তিনি এমন অভিযোগ করেন।

ডিএসসিসি মেয়র বলেন, সংস্থা ঢাকাকে পুঁজি করে কয়েকটি প্রতিষ্ঠান অপরিকল্পিতভাবে আমাদের সঙ্গে কোনো সমন্বয় ছাড়া কাজ করছে। এতে ঢাকাবাসীর দুর্ভোগ দিনে দিনে শুধু বৃদ্ধি পাচ্ছে। আমি আবারও সবাইকে অনুরোধ করব- তাদের পরিকল্পনা প্রণয়নের আগেই যেন আমাদের সঙ্গে সমন্বয় করেন। আমাদের মহাপরিকল্পনায় আওতায় আমাদের কার্যক্রমের সঙ্গে সমন্বয় করেই যেন তারা প্রকল্প নেয়। না হলে এই সংঘর্ষ হবে এবং ঢাকাবাসী এতে ভুক্তভোগী হচ্ছে। ঢাকার দুই সিটি করপোরেশনের নাগরিকদের সমস্যাগুলোর মধ্যে জলাবদ্ধতা অন্যতম। আর এ সমস্যা সমাধানে কাজ করছে ডিএসসিসি। জলাবদ্ধতা নিষ্কাশনে তিনটি ধাপে কাজ করছে ডিএসসিসি। এর মধ্যে ১০৩ কোটি টাকার একটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। গতকাল সকালে রাজধানীর কমলাপুরে জলাবদ্ধতা নিষ্কাশন প্রকল্পের কাজ পরিদর্শনে যান ডিএসসিসির মেয়র ফজলে নূর তাপস। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, জলাবদ্ধতার সমস্যা থেকে নগরবাসী এরই মধ্যে সুফল ভোগ শুরু করেছেন।

দক্ষিণের মেয়র বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পরই ব্যাপক কর্মযজ্ঞ চালানো হয়েছে। প্রথম পর্যায়ে আমরা যেসব জায়গা বদ্ধ ছিল, খাল, নালা, নর্দমা পরিষ্কার করা হয়েছে। তার সুফল গত বর্ষা মৌসুমে ঢাকাবাসী কিছু পেয়েছে।

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close