reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জানুয়ারি, ২০২১

স্মৃতিচারণ সভায় অভিমত

মানিক সাহার খুনিরা অধরা থাকায় হুমকিতে সাংবাদিকতা

আন্তর্জাতিক সততা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত অকুতোভয় সাংবাদিক মানিক সাহা হত্যার পুনঃতদন্ত ও ন্যায়বিচার দাবি করেছেন সাংবাদিক নেতা ও রাজনীতিকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার প্রতিনিধিরা। গতকাল শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত এক স্মৃতিচারণ সভায় তারা বলেন, এই পৈশাচিক হত্যাকান্ডের বিচার না হওয়ায় এবং হত্যার পরিকল্পনাকারী, পৃষ্ঠপোষক, অর্থদাতাসহ ভাড়াটে খুনিরা ধরাছোঁয়ার বাইরে থাকায় স্বাধীন সাংবাদিকতা হুমকির মুখে রয়েছে।

মানিক সাহা হত্যাকান্ডের ১৭তম বার্ষিকীতে ‘সাংবাদিক মানিক সাহার সুহৃদবৃন্দ’ আয়োজিত স্মৃতিচারণ সভায় সাংবাদিক মানিক সাহার জীবন ও কর্ম সম্পর্কে নানা স্মৃতি তুলে ধরেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল। তিনি বলেন, অনুসন্ধানী সাংবাদিকতায় দৃষ্টান্ত রেখেছেন মানিক সাহা। অনুসন্ধানী সাংবাদিকতাই তার হত্যার রহস্য উদ্ঘাটন করতে পারে। তাই অনুসন্ধানী সাংবাদিকতাকে বিশেষ গুরুত্ব দিতে হবে। সরকারকেও সব সাংবাদিক হত্যাকা-ের বিচারের প্রতিশ্রুতি বাস্তবায়নে আন্তরিক হতে হবে।

সভায় সভাপতিত্ব করেন সাংবাদিক আশীষ কুমার দে। সাংবাদিক নিখিল ভদ্রের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সাংবাদিক নেতা জাকারিয়া কাজল, মো. আশরাফ আলী, আবু জাফর সূর্য, সাজ্জাদ আলম খান তপু, মুরসালিন নোমানী, রাজু আহমেদ, আজমল হক হেলাল, বাপার মিহির বিশ্বাস, উদীচীর অমিত রঞ্জন দে, শিক্ষক নেতা অধ্যক্ষ মো. আকমল হোসেন, সাংবাদিক রহমান মুস্তাফিজ, শেখ মামুনুর রশীদ, রফিকুল ইসলাম সবুজ, সাকিলা পারভীন, মানিক লাল ঘোষ, সংস্কৃতিকর্মী হাসান তারেক, ইঞ্জিনিয়ার তুহীন পারভেজ প্রমুখ।

২০০৪ সালের ১৫ জানুয়ারি দুপুরে খুলনা প্রেস ক্লাবের অদূরে ছোট মির্জাপুর এলাকায় দুর্বৃত্তদের বোমা হামলায় মানিক সাহা নিহত হন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close