চট্টগ্রাম ব্যুরো

  ০৬ সেপ্টেম্বর, ২০১৮

জোড়া খুন মামলায় তিন আসামি কারাগারে

চট্টগ্রামের সিআরবিতে যুবলীগ ও ছাত্রলীগ সমর্থকদের গোলাগুলিতে শিশুসহ দুজন নিহতের মামলায় তিনজনকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান এই আদেশ দেন।

তিন আসামি হলেন- মো. জহির, মো. ফরিদ, মনির হোসেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, জোড়া খুনের মামলায় গত ২২ ফেব্রুয়ারী অভিযোগপত্র জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এতে ৬৪ জনকে আসামি করা হয়; এদের মধ্যে তিন আসামি বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আবেদনটি নামঞ্জুর করে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ২০১৩ সালের ২৪ জুন রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দপ্তর সিআরবি এলাকায় ৪৮ লাখ টাকা মূল্যের রেলের দরপত্র নিয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-অর্থ বিষয়ক সম্পাদক বাবর ও ছাত্রলীগের বহিষ্কৃত নেতা লিমন পক্ষের বিরোধের জেরে গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান সাজু পালিত (২৪) ও স্থানীয় সিআরবি বস্তির শিশু আরমান (৮)। এদের মধ্যে সাজু পালিত ছিলেন বাবরের অনুসারী।

এদিকে চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসিম আহমেদ সোহেল হত্যা মামলার আসামি সাইফুল মোহাম্মদ তারেককে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল বুধবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত এই আদেশ দিয়েছেন। সাইফুল মোহাম্মদ তারেক প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের এলএলবি’র শিক্ষার্থী ছিলেন। হত্যা মামলার আসামি হওয়ায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, গত ১২ জুন নাসিম হত্যা মামলার চার্জশিট আদালতে জমা দেন তদন্তকারী কর্মকর্তা ও চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফ। এতে সাইফুল মোহাম্মদ তারেকসহ ১৮জনকে অভিযুক্ত করা হয়। এতদিন অধরা থাকা তারেক বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক নামঞ্জুর করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close