শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

  ৩০ মার্চ, ২০২৩

নন্দরানী চা বাগানে তথ্য আপার উঠান বৈঠক

‘শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা’- এই স্লোগান সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়নে মৌলভীবাজারের শ্রীমঙ্গল-কমলগঞ্জ সীমান্তবর্তী এলাকার কমলগঞ্জ উপজেলাধীন নন্দরানী চা বাগানে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় মহিলা সংস্থা কর্তৃক গ্রামীণ সুবিধাবঞ্চিত নারীদের দৈনন্দিন সমস্যা সমাধানে গৃহীত প্রকল্প (২য় পর্যায়ে) মহিলাদের ক্ষমতায়ন নিয়ে উঠান বৈঠকে আলোচনা করা হয়।

বুধবার (২৯ মার্চ) সকালে অনুষ্ঠিত উঠান বৈঠকের আয়োজন করে কমলগঞ্জ উপজেলার তথ্য সেবা প্রদানকারী সংস্থা তথ্য আপা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন কমলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা তথ্য সেবা কর্মকর্তা স্বর্ণালী সিনহা, তথ্য সেবা সহকারী আমিনা ইসালম মৌ, নিশা রানী দেব, অফিস সহায়ক বিশাল কানু, মাধবপুর ইউনিয়ন পরিষদের নারী সদস্যা মালতি ব্যানার্জি প্রমুখ।

বৈঠকে সমাজে নারীর ক্ষমতায়নে তথ্যপ্রযুক্তি, চাকরির আবেদন, ভর্তি পরীক্ষার ফরম পূরণসহ কৃষি, স্বাস্থ্য, ব্যাবসা ও মহিলাদের আইনি সহায়তার নানা দিক তুলে ধরা হয়।

প্রধান অতিথির বক্তব্যে কমলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান বলেন নারীর ক্ষমতায়নে বর্তমান সরকার নানান উদ্যোগ হাতে নিয়েছে। নারীদের স্বাবলম্বী করে তুলতে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কাজ করা হচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান নারীরা স্বাবলম্বী হয়ে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে যেন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এ ছাড়া তিনি আগামী এক সপ্তাহের মধ্যে নন্দরানী চা বাগানে শিশু খাদ্য বিতরণের আশ্বাস প্রদান করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close