reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০২২

যুক্তরাষ্ট্র সফর শেষে বিমান বাহিনী প্রধান ফিরেছেন

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি যুক্তরাষ্ট্র সফর শেষে সোমবার (১৯ সেপ্টেম্বর) দেশে প্রত্যাবর্তন করেছেন।

উল্লেখ্য, বিমানবাহিনী প্রধান তিনজন সফরসঙ্গীসহ যুক্তরাষ্ট্র বিমানবাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের আমন্ত্রণে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এক সরকারি সফরে যুক্তরাষ্ট্র গমন করেন।

সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমানবাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। এরপর তিনি ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্র বিমানবাহিনী কর্তৃক আয়োজিত ‘ইন্টারন্যাশনাল এয়ার চিফস কনফারেন্স’-এ অংশগ্রহণ করেন যেখানে প্রায় ৫০টি দেশের বিমানবাহিনীর প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা যোগদান করেন। কনফারেন্সে বিভিন্ন কর্মসূচির মধ্যে বৈশ্বিক বিষয়াবলী, কার্যকরী নেতৃত্ব প্রদান, তথ্য-প্রযুক্তির যুগে অপারেশনাল কার্যক্রম পরিচালনা, সুসংস্কৃতি অনুসরণ ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয় আলোচিত হয়।

পরবর্তী সময়ে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান, যুক্তরাষ্ট্র বিমানবাহিনীর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইউএস এয়ারফোর্স কর্তৃক আয়োজিত এয়ার শো পরিদর্শন করেন। বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহার্দপূর্র্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা করা যায়। আইএসপিআর

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close