ক্রীড়া প্রতিবেদক

  ০৮ এপ্রিল, ২০২৪

চোটের শঙ্কায় তাইজুলের টি-টোয়েন্টি বিশ্বকাপ

লঙ্গার ভার্সনে বাংলাদেশ দলের নিয়মিত মুখ তাইজুল ইসলাম। লাল বলে নিয়মিত হলেও, বাকি দুই ফরম্যাটে আসা-যাওয়ার মাঝেই থাকতে হয় এই স্পিনারকে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন, কিন্তু খেলা হয়নি ম্যাচ। যদিও শ্রীলঙ্কার সিরিজের স্কোয়াডে তাইজুলের অন্তর্ভুক্তি প্রশ্ন জাগিয়েছিল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কি থাকছেন তিনি?

কয়েকদিন আগে অবশ্য যুক্তরাষ্ট্রের এম্বেসিতে ভিসা প্রক্রিয়ার কাজেও গিয়েছিলেন তাইজুল। তবে সবের মাঝে বড় খবর লিগামেন্টের চোটে পড়েছেন এই স্পিনার, এমনকি শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট এই চোট নিয়েই খেলেছেন বাঁহাতি এই স্পিনার।

চোট কতখানি গুরুতর তা বুঝতে ঈদের পর ফিটনেস টেস্টে অংশ নেবেন তাইজুল। এরপরই নিশ্চিত হওয়া যাবে কতদিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। তবে একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, অন্তত তিন মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে তাইজুলকে। সেটা হলে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাইজুলের খেলার সম্ভাবনা একেবারেই নেই।

তাইজুলের মতো চোটে ভুগছেন সৌম্য সরকার। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে চোট পান তিনি, এরপরই শুরু হয় তার চোট কাটিয়ে ওঠার লড়াই। যে কারণে খেলতে পারছেন না ঢাকা প্রিমিয়ার লিগেও। তবে রিহ্যাবে নিজেকে ফিরে পেতে এগিয়ে আছেন তিনি।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী সাংবাদিকদের জানান, ‘তাইজুল ও সৌম্যর রিহ্যাব চলছে। দুজনই চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে আছেন। ঈদের পর ফিটনেস পরীক্ষা দেবেন তারা। এরপরই বুঝতে পারব চোট কতখানি গুরুতর। আশা করছি বিশ্বকাপের আগেও দুজন সুস্থ হয়ে ওঠবেন’

চোটের কারণে আপাতত মাঠের বাইরে আছেন সৌম্য-তাইজুল। আগামী মাসেই বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। যদিও সেই সিরিজেও দুজনের খেলার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। তাই ধারণা করা যাচ্ছে, বিশ্বকাপের আগে মাঠে ফেরা হচ্ছে না কারো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close