ক্রীড়া প্রতিবেদক

  ০৩ এপ্রিল, ২০২৪

মোহামেডানকে উড়িয়ে দিল আবাহনী

ঢাকা-ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডের সঙ্গে লড়াই করতেই ব্যর্থ হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। হাইভোল্টেজ এ ম্যাচে মোহামেডানকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আবাহনী। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটির বড় জয় নিশ্চিত করেছেন নাইম শেখ ও জাকের আলী অনিক। এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে মাত্র ১৯০ রানে থামে মোহামেডানের ইনিংস। সেই লক্ষ্য ১৫ ওভার হাতে রেখেই পেরিয়ে যায় আবাহনী। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে আবাহনীকে ভালো শুরু এনে দিতে পারেননি ওপেনাররা। দলীয় ১৬ রানেই সাজঘরে ফেরেন ওপেনার এনামুল হক বিজয়। তিনি ২০ বলে ১২ রান করে আবু হায়দার রনির বলে ক্যাচ দেন আরিফুল ইসলামকে।

এরপর দ্বিতীয় উইকেটে নাইম ও জাকের মিলে যোগ করেন ১০৬ রানের জুটি। হাফসেঞ্চুরি তুলে নেওয়ার পর ব্যক্তিগত ৬৩ রানে নাসুম আহমেদের শিকার হন নাইম। এরপর আবাহনীকে আর কোনো উইকেট হারাতে দেননি জাকের ও আফিফ হোসেন।

দুজনের অবিচ্ছিন্ন ৭৩ রানের জুটিতে আবাহনীকে জিতিয়ে মাঠ ছেড়েছেন এ দুজন। এবারের ডিপিএলের আবাহনীর হয়ে সর্বাধিক রান করা জাকের এদিন অপরাজিত থেকেছেন ৯০ বলে ৭৮ রানের ইনিংস খেলে। আর আফিফ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৩৮ বলে ৩৯ রান করে।এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে আবাহনীর বোলারদের তোপের মুখে পড়ে আবাহনী। দলীয় ১৬ রানের মধ্যে দুই ওপেনার ইমরুল কায়েস ও রনি তালুকদারকে সাজঘরে পাঠান পেসার তাসকিন আহমেদ। এরপর রুবেল মিয়া ও মাহদুল ইসলাম অঙ্কনকে ফিরিয়ে মোহামেডানের ওপরের সারি গুঁড়িয়ে দেন তানজিম হাসান সাকিব।

তিনি পরে আউট করেছেন ২২ রান করা আবু হায়দার রনিকেও। ৩১ রানে ৩ উইকেট নেওয়া সাকিবই এই ম্যাচে আবাহনীর সেরা বোলার। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস এসেছে আরিফুল হকের ব্যাট থেকে। মূলত নিয়মিত বিরতিতে উইকেট হারানোর ফলেই বড় সংগ্রহ পায়নি দলটি। আবাহনীর হয়ে তাসকিনের দুটি উইকেট ছাড়াও একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, তানভির ইসলাম, রাকিবুল হাসান ও মোসাদ্দেক হোসেন সৈকত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close