ক্রীড়া ডেস্ক

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

ফোডেনের হ্যাটট্রিকে সিটির দাপুটে জয়

ব্রেন্টফোর্ড গোলরক্ষক মার্ক ফ্লেকেন যেন হয়ে উঠেছিলেন দুর্ভেদ্য প্রাচীর। শেষ পর্যন্ত বাধার প্রাচীর গুঁড়িয়ে দেন ফিল ফোডেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে ম্যানচেস্টার সিটিয়ে ফিরিয়েছেন সমতায়। বিরতির পর করেছেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। তার আগুনঝরা পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে ব্রেন্টফোর্ডের মাঠ থেকে দারুণ জয় নিয়ে ঘরে ফিরেছে সিটি।

গত সোমবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে আর্সেনালকে টপকে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ২২ ম্যাচে ৪৯ পয়েন্ট সিটিজেনদের। এক ম্যাচ বেশি খেলা আর্সেনালের পয়েন্টও তাদের সমান। তবে গোলগড়ে পিছিয়ে তিনে নেমে গেছে তারা। ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে লিভারপুল। ম্যাচের প্রথমার্ধটা সিটির জন্য কঠিন ছিল। তাদের ভালোই পরীক্ষা নিয়েছে স্বাগতিক ব্রেন্টফোর্ডের রক্ষণভাগ। আরেকটু ছোট করে বললে গোলরক্ষক ফ্লেকেন। গোলপোস্টের নিচে অতিমানবীয় পারফরম করে চলছিলেন তিনি। সিটির একের পর এক আক্রমণ প্রতিহত করে দেন ফ্লেকেন। এর মধ্যে খেলার ধারার বিপরীতে লিডও নিয়েছিল ব্রেন্টফোর্ড।

বিস্ময়কর হচ্ছে, এই গোলটার আবার উৎস ছিলেন ওই ফ্লেকেনই! তার বাড়ানো লম্বা থ্রু থেকে বল পেয়ে গোল করেন নিল মাউপে। ভড়কে যায় সিটি। ম্যাচের বয়স তখন সবেমাত্র কুড়ি মিনিট পেরিয়েছে। পরে ফ্লেকেন দেয়াল ভেঙে প্রথমার্ধের ইনজুরি টাইমে স্বস্তির প্রথম গোল করেন ফোডেন। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের রোমাঞ্চকর ড্রয়ে। ৫৩ মিনিটে ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় পেপ গার্দিওলার দল। কেভিন ডি ব্রুইনের সহায়তায় ডাবলস পূরণ করেন ইংলিশ তারকা। ৭০ মিনিটে ফোডেন তুলে নেন ইংলিশ লিগে তার দ্বিতীয় হ্যাটট্রিক। ২০২২ সালের অক্টোবরে প্রথমবার এক ম্যাচে তিন গোলের দেখা পেয়েছিলেন এই তরুণ তুর্কি। সেটি ছিল ম্যানচেস্টার ডার্বিতে। ম্যাচে স্রেফ উড়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। সেই দিনটাই যেন ফিরিয়ে আনলেন ফোডেন। অথচ এই ম্যাচের লাইমলাইটে থাকতে পারতেন আর্লিং হাল্যান্ড। চোট কাটিয়ে সিটির আগের ম্যাচে বেঞ্চ ছেড়ে এলেও এদিন শুরুর একাদশেই ছিলেন নরওয়েজান স্ট্রাইকার। তবে এদিনও পুরো সময় খেলেননি তিনি। ফোডেনের শেষ গোলের জোগান দিয়ে মাঠ থেকে উঠে যান হ্যালান্ড। তবে নিজে গোল না পেলেও ম্যাচে দারুণ খেলেছেন তিনি। এদিকে ম্যাচের পর গুয়ার্দিওলার কণ্ঠে উচ্ছ্বসিত প্রশংসা ফোডেনের। ‘আজকে আমাদের এটা খুবই প্রয়োজন ছিল (ফোডেনের পারফরম্যান্স)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close