ক্রীড়া ডেস্ক

  ২৮ জানুয়ারি, ২০২৩

বিবর্ণ রোনালদোতে হার নাসেরের

বেতন-ভাতার নতুন বিশ্বরেকর্ড গড়েই ক্রিস্টিয়ানো রোনালদোকে চলতি জানুয়ারিতে দলে টেনেছে আল-নাসের। কিন্তু প্রতিযোগিতামূলক দুই ম্যাচ খেলে ফেললেও এখন পর্যন্ত তার কাছে থেকে পর্যাপ্ত সহায়তা পায়নি দলটি। আগের দিন খুব প্রয়োজনের সময় নষ্ট করেছেন সুবর্ণ এক সুযোগ। আর সে মিসেই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন বলে জানালেন আল-নাসর কোচ রুডি গার্সিয়া।

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে সুপার কাপের সেমিফাইনালে আল-নাসরকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে আল-ইত্তিহাদ। প্রথমার্ধেই দুই গোলের ব্যবধানে পিছিয়ে পড়ে রোনালদোরা। দ্বিতীয়ার্ধে ব্রাজিলিয়ান অ্যান্ডারসন তালিস্কার গোলে ব্যবধান কমালেও যোগ করা সময়ে আরো একটি গোল হজম করলে হারতেই হয় দলটিকে।

তবে ম্যাচের ফলাফল ভিন্নও হতে পারত। যদি ৪৩তম মিনিটে সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারতেন রোনালদো। ডান প্রান্ত থেকে নেওয়া আবদুলেলাহ আল আম্রির ক্রস থেকে গোলমুখে ফাঁকায় হেড নিলেন এ পর্তুগিজ। কিন্তু ইত্তিহাদ গোলরক্ষক বরাবর থাকায় তা ঠেকাতে খুব একটা বেগ পেতে হয়নি মার্সেলো গ্রহের।

তবে সমতায় ফেরানোর সুবর্ণ সে সুযোগ নষ্টই করেননি রোনালদো। উল্টো সেই সেভ থেকে বল নিয়ে পাল্টা আক্রমণে যায় আল-ইত্তিহাদ। এমনকি গোলও আদায় করে নিয়ে ব্যবধান দ্বিগুণ করে দলটি। তাতেই বড় চাপে পড়ে যায় রোনালদো বাহিনী। ম্যাচ শেষে রোনালদোর সেই মিসকেই হারের মূল কারণ হিসেবে উল্লেখ করেছেন আল-নাসর কোচ গার্সিয়া, ‘প্রথমার্ধে ক্রিস্টিয়ানো রোনালদোর হারানো সুযোগটি ম্যাচের গতিপথ পাল্টে দেয়।’

‘আমি আল-ইত্তিহাদকে অভিনন্দন জানাই। তারা প্রথমার্ধে আমাদের চেয়ে অনেক ভালো পারফর্ম করেছে। দ্বিতীয়ার্ধ আমরা ভালো খেলেছি, কিন্তু দুর্ভাগ্যবশত আমরা ফলাফল সামঞ্জস্য করতে পারিনি। এটা সত্য যে সুপার কাপ হারায় আমরা দুঃখিত, কিন্তু আমরা এখনো লিগে শীর্ষে আছি,’ যোগ করেন এ কোচ।

৩৭ পেরুনো পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা একাধিক সুযোগ পেলেও আল-ইত্তেহাদের রক্ষণে বাধাগ্রস্ত হন প্রতিবার। ম্যাচের ১৫ মিনিটে রোমারিয়ানহোর গোলে এগিয়ে যায় ইত্তেহাদ। বিরতির আগে আবদুর রাজ্জাক হামাদুল্লাহ ব্যবধান দ্বিগুণ করে ফেলেন। ৬৭ মিনিটে তালিস্কো নাসেরের হয়ে এক গোল শোধ দিলেও খেলার অন্তিম সময়ে মুহান্নান আল-শানকিটির গোলে বড় জয় নিয়েই ফাইনালে উঠে যায় ইত্তিহাদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close