ক্রীড়া প্রতিবেদক

  ২৩ জুন, ২০২২

র‌্যাংকিংয়ে দুইয়ে উঠলেন সাকিব

টেস্ট নেতৃত্বের প্রত্যাবর্তনে বড় পরাজয়ের সাক্ষী হয়েছেন সাকিব আল হাসান। কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্সে ছিলেন উজ্জ্বল। এর পুরস্কারও হাতেনাতে পেলেন এই তারকা ক্রিকেটার। আইসিসি টেস্ট অলরাউন্ডার র‌্যাংকংিয়ে দুই ধাপ উন্নতি হয়েছে সাকিবের।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। হেরে যাওয়া ম্যাচে ব্যাট হাতে অসাধারণ ছিলেন সাকিব। দুই ইনিংসে তার ব্যাট থেকে আসে যথাক্রমে ৫১ ও ৬৩ রান। অন্যদিকে বল হাতে তেমন দাপট দেখাতে পারেননি। নিয়েছেন মাত্র এক উইকেট।

বর্তমানে টেস্ট অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে দুই নম্বরে অবস্থান করছেন সাকিব। মাগুরার এই ক্রিকেটারের নামের পাশে আছে ৩৪৬ রেটিং পয়েন্ট। ৩৮৫ রেটিং নিয়ে শীর্ষে আছেন ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

২০১১ সালের ডিসেম্বরে প্রথমবারের মতো টেস্ট অলরান্ডারদের র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেন সাকিব। দুইয়ে আসতে সাকিব এবার পেছনে ফেলেছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে। ৩৪১ রেটিং নিয়ে তিনে অশ্বিন এবং ৩২৯ রেটিং পাওয়া হোল্ডার আছেন চার নম্বরে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close