ক্রীড়া প্রতিবেদক

  ২৬ জানুয়ারি, ২০২২

বিপিএলে মাশরাফীর প্রত্যাবর্তন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে দীর্ঘ ৪০২ দিন পর আবার ক্রিকেট মাঠে ফিরেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। কিন্তু মাশরাফীর ফেরার ম্যাচটা আর রাঙাতে পারেনি তার দল মিনিস্টার ঢাকা। গতকাল বিপিএলে দিনের প্রথম ম্যাচে সিলেট সানরাইজার্সের কাছে ৭ উইকেটে হেরেছে মাহমুদউল্লাহর ঢাকা। মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাটিং করে সিলেটের দারুণ বোলিংয়ে ১০০ রানে অলআউট ঢাকা। জবাবে ব্যাটিং করতে নেমে ৩ ওভার হাতে রেখে সহজে জয় তুলে নেয় সিলেট। এবারের আসরে এটি সিলেটের প্রথম জয়।

১০১ রানের সহজ লক্ষ্যে ব্যাটিং করতে নেমে সিলেটকে তেমন কোনো বড় পরীক্ষার মুখে পড়তে হয়নি। তবে ৪০২ দিন পর মাঠে নামা মাশরাফী তার ফেরাটা বল হাতে স্মরণীয় করে রাখেন। নিজের দ্বিতীয় ওভার আর ইনিংসের চতুর্থ ওভারে লিন্ডল সিমন্সকে ফেরান মাশরাফী। অফ স্টাম্পের বাইরে গুড লেন্থে পড়া বল জায়গা করে মারতে গিয়ে লং অনে রুবেলের হাতে ধরা পড়েন সিমন্স। দ্বিতীয় উইকেট জুটিতে এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিঠুন দলকে ধীরে ধীরে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন। মিঠুন ১৭ রান করে আউট হলে ভাঙে ৩৮ রানের জুটি।

বিজয় ও কলিন ইনগ্রাম জয়ের কাজটুকু আরো সহজ করে দেন। বিজয় ফিফটির কাছে গিয়ে মিস করেছেন। ৪৫ বলে ৪৫ রান করে বিজয় মাশরাফীর বলে আউট হন দলের জয় থেকে ২ রান দূরে থাকতে। ১৭ ওভারে ৩ উইকেটে হারিয়ে জয়ের জন্য ১০১ রান তোলে সিলেট। ঢাকার মাশরাফী ২টি ও হাসান মুরাদ ১টি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ঢাকার শুরুটা মোটেও ভালো হয়নি। দলীয় ৯ রানে মোহাম্মদ শেহজাদ ৫ রান করে সোহাগ গাজীর বলে উইকেটের পেছেনে ক্যাচ দিয়ে আউট হন। এরপর তামিম ইকবাল মোসাদ্দেক হোসেনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। জহরুল ইসলাম ৪ রান করে আউট হলে ১৭ রানে ৩ উইকেটে হারিয়ে চাপে পড়ে যায় ঢাকা।

চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও নাঈম শেখ চাপ সামাল দেওয়া চেষ্টা করেন। ৪০ রানে জুটি গড়ে সেই চাপটা ভালোভাবে সামালও দিয়েছিলেন তারা। নাঈম ১৫ রান করে আউট হলে ভাঙে এই জুটি। বিপজ্জনক হয়ে ওঠার আগেই একই ওভারে আন্দ্রে রাসেলকে শূন্য রানে এলবিডব্লিউর ফাঁদে ফেলে আউট করেন নাজমুল ইসলাম অপু। অধিনায়ক রিয়াদ অবশ্য আর বেশিক্ষণ টিকটে পারেননি। ২৬ বলে ৩৩ রান করে করে আউট হলে ৬৬ রান ৬ উইকেটে হারিয়ে বসে ঢাকা।

এরপরই দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে মাঠে নামেন মাশরাফী। তবে ফেরাটা  আর ব্যাট হাতে স্মরণীয় করে রাখতে পারেননি তিনি। ২ রান করে বিদায় নেন মাশরাফী। এরপর ঢাকার ইনিংসটার আর বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১৮.৪ ওভারে স্কোর বোর্ডে ১০০ রান তুলতেই অলআউট হয় মিনিস্টার ঢাকা। সিলেটের অপু ৪টি, তাসকিন ৩টি, সোহাগ গাজী ২টি ও মোসাদ্দেক ১টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

মিনিস্টার ঢাকা

১০০ (১৮.৪ ওভার)

মাহমুদউল্লাহ ৩৩, শুভাগত ২১, নাঈম ১৫

নাজমুল ৪/১৭, তাসকিন ৩/২২, সোহাগ ২/১৭

মোসাদ্দেক ১/১২

সিলেট সানরাইজার্স

১০১/৩ (১৭ ওভার)

বিজয় ৪৫, ইনগ্রাম ২১*, মিঠুন ১৭

মাশরাফী ২/২১, মুরাদ ১/৩১

 ফল : সিলেট সারনাইজার্স ৭ উইকেটে জয়ী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close