ক্রীড়া প্রতিবেদক

  ২২ জুন, ২০২১

অলিম্পিক স্বপ্ন শেষ বিউটিদের

নারী রিকার্ভ এককে বিউটি রায় ও মেহেনাজ আক্তার মনিরা আগেই ছিটকে গিয়েছিলেন। তবে গতকাল একাই লড়াই করলেন দিয়া সিদ্দিকী। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেননি তিনি। হেরে গেলেন কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে। তাতে প্যারিসের আসর থেকে টোকিও অলিম্পিকে কোটা পাওয়ার সব আশাই শেষ হয়ে গেল বাংলাদেশের।

অলিম্পিক গেমসের চূড়ান্ত বাছাই এবং আর্চারি বিশ্বকাপের তৃতীয় ধাপ থেকে রিকার্ভ পুরুষ ও নারী দলগত বিভাগ থেকেও ছিটকে গিয়েছিল বাংলাদেশ। এবার রিকার্ভ নারী এককের খেলায় হতাশ করলেন বিউটি, মুনিরা ও দিয়া।

এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপে বাই পাওয়া বিউটি ও মুনিরা হেরে যান শেষ ষোলোয় ওঠার লড়াইয়ে। সুইজারল্যান্ডের প্রতিপক্ষের কাছে ৭-১ সেট পয়েন্টে বিউটি এবং ফিলিপাইনের প্রতিযোগীর কাছে ৬-৪ ব্যবধানে হেরে যান মুনিরা।

এলিমিনেশন রাউন্ডে বাই পাওয়া দিয়া শেষ ষোলোয় ওঠার লড়াইয়ে আর্জেন্টিনার প্রতিপক্ষকে উড়িয়ে দেন ৬-০ সেট পয়েন্টে। এরপর কোয়ার্টার ফাইনালে ওঠার ম্যাচে দারুণ লড়াই করেছিলেন স্লোভেনিয়ার উমের আনার বিপক্ষে। শেষ পর্যন্ত টাইব্রেকারে হেরে যান ৬-৫ ব্যবধানে।

এর আগে নারীদের দলগত বিভাগের সেরা বারোর লড়াইয়ে স্লোভেনিয়ার কাছে ৫-০ ব্যবধানে হারে বাংলাদেশ। এই বিভাগে দেশকে প্রতিনিধিত্ব করেন মেহেনাজ আক্তার মনিরা, দিয়া সিদ্দিকী ও বিউটি রায়। বাছাই রাউন্ডে মনিরা (৬১৮ স্কোর, ২৯তম অবস্থান), দিয়া (৬০৭ স্কোর, ৩৫তম অবস্থান) ও বিউটি (৫৯৮ স্কোর, ৪৫তম অবস্থান) মিলে ১৮২৩ স্কোর তোলেন। বাংলাদেশ দল হয় ২২তম।

এদিকে, দলগত পুরুষ রিকার্ভে সেরা বারোর লড়াইয়ে পর্তুগালের বিপক্ষে ৬-০ সেট পয়েন্টে জিতেছে রোমান সানা-হাকিম আহমেদ রুবেল-আবদুর রহমান আলিফদের নিয়ে গড়া বাংলাদেশ। পরে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ইন্দোনেশিয়ার কাছে একই ব্যবধানে হারে তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close