আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ এপ্রিল, ২০২০

আলো জ্বালিয়ে অন্ধকার মোকাবিলার ডাক মোদির

বিশ্বজুড়ে ৫০ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নেওয়া করোনাভাইরাসের অন্ধকার মোকাবিলায় দেশবাসীকে একই সময়ে আলো জ্বালিয়ে কোভিড-১৯ এর বিরুদ্ধে জাতীয় সংহতি দেখানোর আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গত রোববার রাত ৯টায় সবাইকে একযোগে ঘরের সব আলো নিভিয়ে নিজ নিজ বাড়ির দরজা, জানালা কিংবা বারান্দায় ৯ মিনিটের জন্য মোমবাতি, প্রদীপ ও মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বালাতে অনুরোধ করেছেন তিনি। গত শুক্রবার ভিডিও কনফারেন্সে দেশবাসীর উদ্দেশে দেওয়া এক ভাষণে মোদি এ কর্মসূচি ঘোষণা করেন বলে জানিয়েছে এনডিটিভি।

গত রোববার রাত ৯টায়, আপনারা দয়া করে ঘরের সব আলো নিভিয়ে দেবেন এবং প্রত্যেকে হাতে হয় একটি মোম, না হয় প্রদীপ কিংবা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বালিয়ে বারান্দায় এসে ৯ মিনিটের জন্য দাঁড়াবেন, বলেছেন তিনি। ঘরবন্দি অবস্থায় কেউ যেন নিজেকে একা মনে না করেন সেজন্য এই কর্মসূচি দেওয়া হয়েছে বলে জানান মোদি।

প্রত্যেকের কাছে আমার আরো একটি প্রার্থনা আছে। এই কর্মসূচির সময় কেউ কোথাও জমায়েত হবেন না। প্রত্যেকে তার নিজ বাড়ির দরজা, জানালা বা বারান্দায় আলো হাতে থাকবেন। সামাজিক দূরত্বের লক্ষণরেখা অবশ্যই মেনে চলতে হবে, বলেছেন তিনি। ভারতের প্রধানমন্ত্রী তার বার্তায় বলেন, এই লকডাউনে আমরা একা নই, প্রত্যেকের সঙ্গে ভারতের ১৩০ কোটি মানুষের সম্মিলিত শক্তি আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close