আন্তর্জাতিক ডেস্ক

  ১০ জুলাই, ২০১৯

ইমরানের পদত্যাগ দাবি মরিয়ম নওয়াজের

সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ফাঁসানো হয়েছে বলে আগেই দাবি করেছিলেন তার মেয়ে মরিয়ম নওয়াজ। এবার বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবি করলেন তিনি।

সোমবার গভীর রাতে পাঞ্জাব প্রদেশের মান্ডি বাহাউদ্দিন শহরে মিছিল করেন মরিয়ম নওয়াজ। বর্তমানে পাকিস্তানের প্রধান বিরোধী দল পিএমএল-এনের সহসভাপতি তিনি। ওই মিছিলে ৪৫ বছরের মরিয়ম বর্তমান পাক প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করে বলেন, অবিলম্বে পদত্যাগ করা উচিত ইমরানের।

মরিময়ের দাবি, এই গদিতে বসার বৈধ অধিকারই নেই পাক প্রধানমন্ত্রীর। জনসভায় ইমরানকে উদ্দেশ করেই মরিয়মকে বলতে শোনা যায়, ইস্তফা দিন আর বাড়ি চলে যান। ইমরানের সমালোচনার পাশাপাশি মরিয়মের দাবি, খুব শিগগিরই জেল থেকে ছাড়া পেয়ে যাবেন তার বাবা। তারপরে তিনিই ফের পাক প্রধানমন্ত্রীর গদিতে বসবেন। মরিয়মের আরো দাবি, এবার অনেক বেশি জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফিরবে তাদের দল।

ইমরান খান আর তার সরকারের বিরুদ্ধে শনিবারই বড়সড় অভিযোগ এনেছিলেন শরিফকন্যা। এক সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, দুর্নীতি মামলায় ফাঁসিয়ে নওয়াজ শরিফকে জেলে পাঠানো হয়েছে। গত বছর ডিসেম্বরে দুর্নীতি মামলায় নওয়াজ শরিফ দোষী সাব্যস্ত হন।

তাকে সাত বছরের কারাদ-ের নির্দেশ দিয়েছিলেন আরশাদ মালিক নামের এক বিচারক। লাহোরের কোর্ট লাখপত জেলে বন্দি রয়েছেন নওয়াজ। তিনি খুবই অসুস্থ বলেও দাবি করেছেন মরিয়ম। বিচারক আরশাদ উপরতলার চাপের কাছে নতিস্বীকার করে নওয়াজকে জেলে পাঠিয়েছেন বলে সাংবাদিক বৈঠকে দাবি করেছিলেন মরিয়ম।

নিজের দাবির সমর্থনে আরশাদ এবং নাসির বাট নামে পিএমএল-এন-এর এক সমর্থকের কথোপকথনের একটি ভিডিও ক্লিপিংও প্রকাশ করেছিলেন মরিয়ম যেখানে আরশাদকে বলতে শোনা গিয়েছে, চাপে পড়েই নওয়াজকে জেলে পাঠাতে বাধ্য হন তিনি। আরশাদ অবশ্য ওই ভিডিওকে ভুয়া বলে দাবি করে জানিয়েছেন, এটা তার বক্তব্যই নয়। তিনি জানিয়েছেন, প্রমাণের ভিত্তিতেই নওয়াজের জেল হয়েছে। এ বিষয়ে কারও কাছ থেকে কোনও চাপ ছিল না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close