লালমনিরহাট প্রতিনিধি

  ২৭ এপ্রিল, ২০২৪

লালমনিরহাটে যোগদান করেননি নাথানের স্ত্রী

কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী নার্স লাল সমকিম বমকে বদলির আদেশ দেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর। বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লালমনিরহাটে ৯ এপ্রিলের মধ্যে যোগদান করতে বলা হলেও তিনি এখনো যোগদান করেননি। গতকাল শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমজান আলী।

জানা গেছে, কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট নামের পাহাড়ি অঞ্চলে এক নতুন সশস্ত্র সংগঠন আত্মপ্রকাশ করে। বান্দরবানের বম জাতিগোষ্ঠীর কিছু ব্যক্তি এটি গড়ে তুলেছেন। এ উগ্রবাদি সংগঠনটির প্রধান নাথান বম। যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

উগ্রবাদি সংগঠনটি সম্প্রতি পাহাড়ি জনগোষ্ঠীর ওপর তাণ্ডব চালালে নজরে আসে প্রশাসনের। গত ৭ এপ্রিল ভোরে যৌথ বাহিনী চিরুনি অভিযান চালিয়ে সংগঠনটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করে। একই সঙ্গে উগ্রবাদি এ সংগঠনকে উৎখাত করতে নড়েচড়ে বসে আইনশৃঙ্খলা বাহিনী।

সংগঠনটির প্রধান নাথান বমের স্ত্রী লাল সমকিম বম বান্দরবনের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা (নার্স) পদে কর্মরত ছিলেন। যা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তাকে বদলির আদেশ দেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর। অধিদপ্তরের  উপসচিব পরিচালক (প্রশাসন) মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত স্বাস্থ্যসেবা বিভাগ, নার্সিং সেবা ১ শাখার গত ৮ এপ্রিল এক স্মারকের আলোকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স লাল সমকিম বমকে লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বদলি করা হয়। বদলির আদেশে বলা হয়, বদলি করা সিনিয়র নার্সকে ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদান করবেন, নাহলে ৯ এপ্রিল তারিখের অপরাহ্নে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য করা হবে।

এ আদেশের আলোকে সিনিয়র নার্স লাল সমকিম বম নির্ধারিত সময়ের মধ্যে পদায়ন করা লালমনিরহাট সদর হাসপাতালে যোগদান করেননি। যার পরিপ্রেক্ষিতে গত ২১ এপ্রিল লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমজান আলী স্বাক্ষরিত একটি পত্রে অধিপ্তরের মহাপরিচালককে অবগত করা হয়। চিঠিতে বলা হয়, পদায়ন করা সিনিয়র নার্স লাল সমকিম বম অদ্যবধি যোগদান বা পদায়ন করেননি।

রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মচারী জানান, স্ট্যান্ড রিলিজের কারণে গত ১০ এপ্রিল রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মস্থল ত্যাগ করেছে লাল সমকিম বম। এরপর থেকে তিনি হাসপাতালে আসেননি।

লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমজান আলী বলেন, রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাল সমকিম বম নামে একজন সিনিয়র নার্সকে বদলি করে লালমনিরহাট সদর হাসপাতালে পদায়নের আদেশ দেন অধিদপ্তর। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও তিনি যোগদান না করায় অধিপ্তরকে পত্র দিয়ে অবগত করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close