নিজস্ব প্রতিবেদক

  ০৭ এপ্রিল, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

ঈদযাত্রা স্বস্তিদায়ক হচ্ছে

- সেতুমন্ত্রী

গত বছরের ন্যায় এবারের ঈদযাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে। সড়কে গাড়ি চাপ আছে। তবে যানজট নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল শনিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ (এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক)’-এর আওতায় নির্মিত একটি রেলওভারপাস, সাতটি ওভারপাস ও ২টি সেতু যানচলাচলের জন্য উন্মুক্তকরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হওয়ার আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের জানান, আজ থেকে বগুড়ার তিনমাথা রেলগেইটে ৫৫০ মিটার দৈঘ্যের ১টি রেলওভারপাস, ২টি সেতু-সিরাজগঞ্জে ৫৬ মিটার দৈর্ঘ্যের দাতিয়া সেতু ও ৩২ মিটার দৈর্ঘ্যের ফটকি সেতু ছাড়াও সিরাজগঞ্জে ৩৯ মিটার দৈর্ঘ্যের মুলিবাড়ি ওভারপাস, ৩৯ মিটার দৈর্ঘ্যের পাঁচিলা ওভারপাস ও ৩৫ মিটার দৈর্ঘ্যের দাতপুর ওভারপাস, বগুড়ায় ১৫৮ মিটার দৈর্ঘ্যের বি-ব্লক ক্যান্টনমেন্ট ওভারপাস ও ১৭৮ মিটার দৈর্ঘ্যের ফুলতলা ওভারপাস, রংপুরে ৩০ মিটার দৈর্ঘ্যের ধাপেরহাট ওভারপাস এবং ৮ মিটার দৈর্ঘ্যেও মির্জাপুর ওভারপাস যান চলাচলের জন্য খুলে দেওয়া হলো।

এ সময়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পাহাড়ে হামলার ঘটনায় তদন্ত চলছে, সব বেরিয়ে আসবে। পাহাড়ে যৌথ অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। বিক্ষিপ্ত কিছু ঘটনা। এখানে গোটা পাহাড় অশান্ত হওয়ার কোনো কারণ নেই। তিনি বলেন, চীন ও ভারত সীমান্তের কাছে চীন স্টেট নামে একটা স্টেট আছে। ওখানে কেএনএফের একটি ঘাঁটি আছে বলে পত্রিকান্তরে খবর বেড়িয়েছে।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘এ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রাঙামাটি, খাগড়াছড়িত নেই, শুধু আছে বান্দরবানে। এ ক্ষুদ্র নৃগোষ্ঠীর কিছু তরুণ অস্ত্রশস্ত্রসহ মহড়া দিচ্ছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী যৌথ অভিযান চালাচ্ছে। আশা করি অচিরেই পরিস্থিতি শান্ত হবে।’ ঢাকায় অস্বাভাবিক যানজট নিয়ে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, রাজধানীতে এখন কোনো যানজট নেই, থাকবে না। রাজধানী খালি হয়ে গেছে। কোথায় যে দিনের আলোতে রাতের অন্ধকার! এসময় ঢাকা প্রান্তে মন্ত্রাণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close