নিজস্ব প্রতিবেদক

  ০৪ এপ্রিল, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

গরিবদের সাহায্য না করে ইফতার পার্টি করছে বিএনপি

- সেতুমন্ত্রী

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রমজানে বিএনপি একজন গরিব মানুষকেও সাহায্য করেনি। তারা মানুষকে কোনোপ্রকার সাহায্য না করে বড় বড় হোটেলে গিয়ে ইফতার পার্টি করেছে। অথচ তারাই আবার বলেন, ঢাকা শহরে এত ভিক্ষুক কেন? তাদের কি লজ্জা করে না?

গতকাল বুধবার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে ঢাকা ১০ আসনের জনগণের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রোজার মাসে দান-খয়রাত, জাকাতের আশায় কিছু গরিব মানুষ শহরে আসেন। কিন্তু না খেয়ে রাস্তায় পরে মারা গেছেন এমন কোনো দৃষ্টান্ত নেই। বিশ্বসংকটে তেলের দাম বাড়ে অথচ আমরা সমন্বয় করেছি। সমন্বয় করে কিছু হলেও দাম কমেছে।

তিনি বলেন, ‘বিশ্বে সংকট, বাংলাদেশে সংকট রয়েছে। তার পরও আমরা জ্বালানির দাম সমন্বয় করে কমিয়েছি। জিনিসপত্রের দামও কমে যাচ্ছে। আজকে তারা (বিএনপি) বড় বড় কথা বলেন, গরিবের নামে মায়াকান্না করেন। তারা কি ভুলে যান জিয়াউর রহমানের আমলে উত্তরবঙ্গের রংপুর কোর্টে গিয়ে নারীরা অভাবের তাড়নায় পতিতাবৃত্তিতে নাম লিখিয়েছিলেন। সেই ইতিহাস কি তারা ভুলে যান?’

ওবায়দুল কাদের বলেন, আজকে আওয়ামী লীগ নেতাকর্মীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশে গরিব মানুষের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ করছেন। বিপদে মানুষের পাশে দাঁড়ানোই হলো আওয়ামী লীগের ঐতিহ্য। তারাবির নামাজের পর সারারাত ধরে ঈদের শপিং চলে। এখনো কারো নিরাপত্তাহীনতার ঘটনা ঘটেনি। রাজনৈতিক বিরোধিতার কারণে যারা নিরাপত্তাহীনতার কথা বলে তাদের কথায় কান দেবেন না।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close