নিজস্ব প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০২৪

খালেদা জিয়ার অবস্থা ‘স্থিতিশীল’, দেখতে গেলেন ফখরুল-আব্বাস

হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। অসুস্থ খালেদা জিয়াকে দেখতে গতকাল দুপুরে এভারকেয়ার হাসপাতালে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তারা একই হাসপাতালে ভর্তি বিএনপি নেতা আমান উল্লাহ আমানেরও চিকিৎসার খোঁজ খবর নেন।

গতকাল সোমবার বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডামের চিকিৎসা চলছে। চিকিৎসকরা তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন। বলার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি হলে চিকিৎসকরা জানাবেন। তিনি বলেন, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে সকালে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে বিএনপি চেয়ারপারসন সিসিইউতে সার্বক্ষণিক নিবিড় পর্যবেক্ষণে আছেন। এদিকে সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে গতকাল রাতে দেশি-বিদেশি চিকিৎসকদের জুমের মাধ্যমে একটি বৈঠক করার কথা রয়েছে। তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, রাতে বিএনপি নেত্রীর মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে জুমের মাধ্যমে এই বৈঠকে অংশ নেবেন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে কয়েকজন চিকিৎসক।

এসব বিদেশি চিকিৎসকও খালেদা জিয়ার চিকিৎসায় যুক্ত রয়েছেন। তাদের সঙ্গে বিভিন্ন সময় জুম বৈঠক করে বা অনলাইনে আলোচনা করে পরামর্শ নিয়ে থাকেন খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্যরা। এর আগে শনিবার রাতে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে রাত ৩টায় তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে ভর্তি করানো হয়।

তার আগে গত ১৩ মার্চ খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে তার স্বাস্থ্যের কিছু পরীক্ষা করানো হয়। ওই সময় একদিন হাসপাতালে থেকে ১৪ মার্চ বাসায় নিয়ে আসা হয় তাকে। সত্তরোর্ধ্ব খালেদা জিয়া ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও লিভারের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close