নিজস্ব প্রতিবেদক

  ০৫ ফেব্রুয়ারি, ২০২৪

সীমান্ত ক্রস করে আর কাউকে আসতে দেব না

- স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, মিয়ানমারে যে যুদ্ধ চলছে, তা কতদিন থাকবে আমরা জানি না। তবে আমাদের সীমান্ত ক্রস করে আর কাউকে আসতে দেব না। বিজিবিকে আমরা সেই নির্দেশনা দিয়েছি। সীমান্তে শক্তি বাড়ানো হয়েছে।

গতকাল রবিবার দুপুরে সচিবালয়ে মিয়ানমার ইস্যুতে বিজিবি মহাপরিচালকের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, আমাদের সীমান্তরক্ষী বাহিনীকে বলে দিয়েছি এবং কোস্টগার্ডকেও নির্দেশনা দিয়েছি- যাতে কোনোভাবেই আমাদের সীমানায় কেউ অনুপ্রবেশ করতে না পারে। সে ব্যাপারে আমরা খুব সতর্ক রয়েছি।

তিনি বলেন, আমরা কোনো যুদ্ধে জড়াতে চাই না, যুদ্ধ চাইও না। এটা প্রধানমন্ত্রী সব সময় আমাদের নির্দেশনা দিয়ে রেখেছেন। তার মানে এই নয় যে, আমাদের গায়ে এসে পড়বে আর আমরা ছেড়ে দেব। সেটার জন্য আমরা সব সময় তৈরি আছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মিয়ানমার বর্ডার পুলিশের ১৪ জন আত্মরক্ষার্থে বাংলাদেশে ঢুকেছে। তাদের আটক রেখেছি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের ফেরত পাঠানোর চেষ্টা চলছে। শিগগিরই ফেরত যাবে। রোহিঙ্গাদের আর প্রবেশ করতে দেওয়া হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, আমাদের সিদ্ধান্ত একটিই- সীমান্তে এখন যুদ্ধ চলছে, এখানে এখন কারো আসা উচিত হবে না। রোহিঙ্গা জনগোষ্ঠী যদি মনে করে, তাদের ওখানে যুদ্ধ হচ্ছে, তারা অন্য কোথাও যাবে। এই মুহূর্তে আর কাউকে আমরা ঢুকতে দেব না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close