নিজস্ব প্রতিবেদক

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

তিন মানিব্যাগে তিন কোটি টাকার স্বর্ণ

তিনটি মানিব্যাগে ২৮টি স্বর্ণের বার ও একটি স্বর্ণের মুদ্রা লুকিয়ে রেখেছিলেন দুবাইফেরত এক যাত্রী। গত শুক্রবার রাতে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার কাছ থেকে এগুলো উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ওই যাত্রীর নাম এম মাসুদ ইমাম। তিনি দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে এসেছিলেন।

গতকাল শনিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, গোপন সংবাদের ভিত্তিতে এম মাসুদ ইমামের শরীর তল্লাশি করে প্রথমে একটি মানিব্যাগের ভেতরে একটি বড় আকারের স্বর্ণের কয়েন পাওয়া যায়। পরে আরো দুটি মানিব্যাগ পাওয়া যায়, এর মধ্যে ২৮টি স্বর্ণের বার পাওয়া যায়। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার টাকা।

বিমানবন্দর শুল্ক, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক ফারহানা বেগম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মাসুদ ইমামের শরীর তল্লাশি করা হয়। তার মানিব্যাগে বড় আকারের একটি স্বর্ণের কয়েন পাওয়া যায়। স্বর্ণের বার ও কয়েন ছিল যাত্রীর সঙ্গে থাকা তিন মানিব্যাগে। এরপর তার কাছে একই রকম দেখতে আরো দুটি মানিব্যাগ পাওয়া যায়, সেগুলোর ভেতরও স্বর্ণ থাকতে পারে বলে সন্দেহ করা হয়। তখন তাকে গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে এনে অন্যান্য সংস্থার উপস্থিতিতে তল্লাশি করা হয়। তাতে তার দুটি মানিব্যাগে ২৮টি স্বর্ণের বার পাওয়া যায়। ফারহানা বেগম বলেন, উদ্ধার স্বর্ণের পরিমাণ ৩ কেজি ৪৯৮ গ্রাম। দাম আনুমানিক ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার টাকা। কাস্টমস আইনে মামলা করে মাসুদ ইমামকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close