ময়মনসিংহ প্রতিনিধি

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা পরিদর্শনে প্রতিমন্ত্রী

ময়মনসিংহে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা পরিদর্শন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর মমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি আনন্দমোহন কলেজ কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

প্রতিমন্ত্রী কেন্দ্র দুটির পরীক্ষার সময়ে বিভিন্ন কক্ষে প্রবেশ করেন এবং সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এ সময় ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, ময়মনসিংহ বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের উপপরিচালক মোহাম্মদ আলী রেজা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (শিক্ষা ও আইসিটি) মাহফুজুল আলম মাসুমসহ প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২৩ এর দ্বিতীয় ধাপে ময়মনসিংহ, রাজশাহী ও খুলনা বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে ময়মনসিংহ বিভাগের চার জেলা ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুরের বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ বিভাগের ১৬৩ কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ২ হাজার ৭২৫ জন, যার মধ্যে পুরুষ ৪৮ হাজার ২৫০ জন এবং নারী ৫৪ হাজার ৪৭৫ জন। ময়মনসিংহ জেলার ৫৯টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৪৩ হাজার ৭৫৮ জন। এর মধ্যে পুরুষ পরীক্ষার্থী ১৯ হাজার ৩৩০ এবং নারী পরীক্ষার্থী ২৪ হাজার ৪২৮ জন। জামালপুর জেলার ২২ হাজার ৫০১ জন পরীক্ষার্থীর মধ্যে পুরুষ ১১ হাজার ৩৮৩ এবং নারী ১১ হাজার ১১৮ জন, নেত্রকোনা জেলার ২২ হাজার ৬০৩ জনের মধ্যে পুরুষ পরীক্ষার্থী ১০ হাজার ৯১৪ এবং নারী ১১ হাজার ৬৮৯ জন এবং শেরপুর জেলায় ১৩ হাজার ৮৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে পুরুষ ৬ হাজার ৬২৩ এবং নারী পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ২৪০ জন। এ বিভাগ থেকে ১ হাজার ৭৯৩ জন সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close