নিজস্ব প্রতিবেদক

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

বিএনপি নয় ভাবনা দ্রব্যমূল্য নিয়ে

- ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে নিয়ে কোনো মাথাব্যথা নেই, ভাবনা এখন দ্রব্যমূল্য নিয়ে। গতকাল শুক্রবার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনের প্রতিক্রিয়া নিয়ে কী বলবে, কী করবে এটা নিয়ে আমরা বিচলিত না। আমরা বিশেষ করে দ্রব্যমূল্য নিয়ে চিন্তিত।

ওবায়দুল কাদের বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি আন্দোলনেও ‘ব্যর্থ’। বিদেশি বন্ধুদের কাছে মুখ রক্ষার জন্য হলেও তাদের নানা কথা বলতে হয়। বিএনপির জন্য জনগণের মধ্যে কোথাও হাহাকার নেই। জনগণের পক্ষ থেকে কোনো বিক্ষোভ আমরা লক্ষ করিনি। সবাই স্বাভাবিক জীবনযাপন করছে। আমাদের দায়িত্ব যেটা, আমরা সেটা পালন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন এ বিষয়টি নিয়ে ভাবিত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষকে যে অঙ্গীকার প্রধানমন্ত্রী করেছেন, বিশেষ করে নির্বাচনী ইশতেহারে যে বক্তব্য জনগণের কাছে ছিল, সেই ইশতেহার বাস্তবায়নে মাথা ঘামাচ্ছেন। বিভিন্ন মন্ত্রণালয়কে ডেকে পরামর্শ দিচ্ছেন, কর্ম পরিকল্পনা দিচ্ছেন। কর্মপরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার অনুরোধ করেছেন। কথা বেশি না বলে কাজ করার জন্য দায়িত্বশীল সবাইকে নির্দেশ দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, আমি বলিনি যে আগামীকালই দ্রব্যমূল্য কমে যাবে। আমি বলেছি নিয়ন্ত্রণের সর্বোচ্চ চেষ্টা আমরা করে যাচ্ছি। এর অর্থ কি আগামীকাল কমে যাবে? সে আশা দেওয়ার ক্ষমতা আছে আমার? এ ধরনের দায়িত্বজ্ঞানহীন কথা আমার মুখ দিয়ে অন্তত বের হবে না।

যুক্তরাষ্ট্রের সঙ্গে সরকারের সম্পর্ক আরো ভালো হবে কি না- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আরো ভালো হবে না কেন? সারা দুনিয়ার সবাই কিন্তু নিজেদের নিয়ে ব্যস্ত আছে। আমেরিকাও চ্যালেঞ্জের মুখে আছে। মধ্যপ্রাচ্য থেকে ইসরায়েলকে সামলাতে ব্যর্থ হচ্ছে। একদিকে বৃষ্টি, ঠাণ্ডা, শৈত্যপ্রবাহ অন্যদিকে রক্ত।

তিনি বলেন, আজকের ইউরোপে দেশে দেশে কৃষকরা রাস্তায়, দ্রব্যমূল্যের জন্য এবং তাদের যন্ত্রপাতির মূল্যবৃদ্ধির জন্য। জার্মানিতে নেমেছে, ফ্রান্সে নেমেছে। আমেরিকা তো অনেক চিন্তায় আছে। তারা নিজেদের চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেরা ব্যস্ত। বাংলাদেশের দিকে আর অত মনোযোগ দেওয়ার সময় তাদের কোথায়? আরেক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের সম্পর্কে কোনো ধরনের ‘টানাপড়েন নেই’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close