নিজস্ব প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০২৪

জাতীয় পার্টিতে বিভক্তি

২ মার্চ রওশনপন্থিদের কাউন্সিল

কমিটি আমলে নিতে ইসিতে চিঠি

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে বহিষ্কারের এক দিন পর নতুন কর্মসূচি ঘোষণা করেছেন রওশনপন্থিরা। আগামী ২ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন করার ঘোষণা দিয়েছেন তারা। গতকাল সোমবার জাতীয় পার্টির একাংশের মহাসচিব মামুনুর রশীদ এই কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে নিজেদের কমিটিকে আমলে নিতে প্রধান নির্বাচন কমিশনারের কাছে চিঠি দিয়েছেন রওশনপন্থিরা। গতকাল দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধিদল ইসিতে গিয়ে এই চিঠি জমা দেন। ওই চিঠিতে বলা হয়েছে, ২৮ জানুয়ারি জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা এবং একাদশ সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের গুলশানের বাসভবনে জাতীয় পার্টির সর্বস্তরের নেতাকর্মীর জরুরি বর্ধিত সভায় সবার সম্মতিতে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। চিঠিতে আরো বলা হয়, বর্তমানে নিবন্ধন নম্বর ১২ জাতীয় পার্টির চেয়ারম্যান বেগম রওশন এরশাদ ও মহাসচিব কাজী মো. মামুনূর রশিদ জাতীয় পার্টির দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। দ্রুত সময়ে জাতীয় সম্মেলন আহ্বান করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। এর আগে রবিবার গুলশানে বিরোধী দলের নেতার বাসায় দলের চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দিয়ে নিজেকে জাপার চেয়ারম্যান ঘোষণা করেন রওশন এরশাদ। সেই সঙ্গে মহাসচিবের দায়িত্ব দেন কাজী মামুনূর রশিদকে।

জাপার নতুন মুখপাত্র নিয়োগ : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাংবাদিক সুনীল শুভ রায়কে দলের নতুন মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রওশন এরশাদের অনুমোদনক্রমে দলের নবনিযুক্ত মহাসচিব কাজী মো. মামুনূর রশিদ এই নিয়োগ দেন। এতে বলা হয়, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়কে অতিরিক্ত দায়িত্ব হিসেবে জাতীয় পার্টির মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হলো। এখন থেকে জাতীয় পার্টির যাবতীয় প্রেস ও মিডিয়া-সম্পর্কিত সব দায়িত্ব নবনিযুক্ত মুখপাত্রের ওপর ন্যস্ত করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close