নিজস্ব প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

বঙ্গবন্ধুর খুনিকে ফেরতের দাবি জানিয়েছি

- পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় ইস্যুতে কানাডা ও ডেনমার্ক আরো জোরালোভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল সোমবার ডেনমার্ক ও কানাডার রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এ কথা জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কানাডায় পলাতক বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফিরিয়ে দেওয়ার বিষয়ে কানাডার হাইকমিশনারকে জানানো হয়েছে। বাংলাদেশের অনুরোধ কানাডা সরকারকে পৌঁছে দেবে বলে জানিয়েছেন হাইকমিশনার। তবে এক বিবৃতিতে মতপ্রকাশের স্বাধীনতা, মানবাধিকার ও সুশীল সমাজের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন কানাডার হাইকমিশনার লিলি নিকলস।

এ বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে কানাডার হাইকমিশনারের সঙ্গে কোনো আলোচনা হয়নি। নতুন সরকারের সঙ্গে সহযোগিতা বাড়ানোর বিষয়ে কথা হয়েছে। আর মানবাধিকার একটি বিশ্বজনীন ইস্যু। এটি নিয়ে প্রতিটি রাষ্ট্রই কাজ করছে।

এ সময় ড. ইউনূসের বক্তব্য বিষয়ে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ড. ইউনূসের বিরুদ্ধে সরকার মামলা করেছে, বিষয়টি সঠিক নয়। ইউনূসের বিরুদ্ধে বিক্ষুব্ধ শ্রমিকরা মামলা করেছে। শ্রম অধিদপ্তর শুধু তাদের অনুমতি দিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close