বাসস

  ২৬ জুন, ২০২২

প্রধানমন্ত্রী দিলেন প্রথম টোল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত পদ্মা বহুমুখী সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়ার পরই টোল দেওয়ার প্রক্রিয়া শুরু করেছেন। কর্মকর্তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীই প্রথম ব্যক্তি যিনি টোল দিয়ে পদ্মা সেতু পার হয়েছেন। পদ্মা সেতু পার হতে বঙ্গবন্ধুকন্যাকে গুনতে হয়েছে ৭৫০ টাকা। গতকাল শনিবার ১১টা ৪৮ মিনিটে টোল পরিশোধ করেন প্রধানমন্ত্রী। এ সময় নিজের গাড়ি বহরের সবকটির টোলও পরিশোধ করেন প্রধানমন্ত্রী। মোট তিনি ১৬ হাজার ৪০০ টাকা দেন। সে সঙ্গে বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু উদ্বোধনের সঙ্গে সঙ্গে খুলল আয়ের খাতা। এরপর মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে আওয়ামী লীগের জনসভায় যোগ দেন শেখ হাসিনা।

পদ্মা সেতুর টোল আদায়কারী কর্মকর্তা তানিয়া আফরিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী প্রথমে নিজের গাড়ির টোল দিয়েছেন। বাকি বহরের টাকাও তিনি পরিশোধ করেছেন। টোল প্লাজাতে নারী ইনচার্জ দেখে প্রধানমন্ত্রী খুব আনন্দিত হয়েছেন।

এর আগে গত ১৭ জুন পদ্মা বহুমুখী সেতুর টোল প্লাজার জন্য মাওয়া প্রান্তে টোল প্লাজা অতিক্রম করে কিছু পাবলিক গাড়ি নিয়ে পরীক্ষা চালায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পরীক্ষামূলক যানচলাচল প্রক্রিয়া সাত দিন ধরে চলমান ছিল এবং কর্তৃপক্ষ এই সময়ের মধ্যে টোল নেওয়া এবং সিøপ দেওয়ার প্রক্রিয়াটির মহড়া দেয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close