নিজস্ব প্রতিবেদক

  ১৫ সেপ্টেম্বর, ২০২১

তিন দিনের বৈঠকে বিএনপি

প্রসঙ্গ আন্দোলন ও নির্বাচন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলের সর্বস্তরের নেতৃত্বের সঙ্গে আলোচনা করে রাজনৈতিক কৌশল ও নীতি চূড়ান্ত করতে বৈঠকে বসেছেন বিএনপির শীর্ষনেতারা। গতকাল মঙ্গলবার রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তিন দিনব্যাপী এ বৈঠকের প্রথম দিনের কার্যক্রমের শুরু হয় বিকাল ৪টার দিকে। প্রথমবারের মতো বৈঠকে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৈঠকের বিষয়ে বিএনপির নেতারা বলেছেন, অনেক দিন পর সরগরম হয়ে উঠেছে গুলশান রাজনৈতিক কার্যালয়। বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় উপদেষ্টা সদস্য ও ভাইস চেয়ারম্যানরা ছিলেন। করোনার কারণে দীর্ঘদিন সাংগঠনিক কার্যক্রম বন্ধ থাকার পর বৈঠকে এসে নেতারা একে-অপরের সঙ্গে কুশলবিনিময় করেন।

দলীয় নেতারা জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সর্বস্তরের নেতৃত্বের সঙ্গে আলোচনা করে রাজনৈতিক কৌশল ও নীতি চূড়ান্ত করতেই এই বৈঠক ডাকা হয়েছে। এতে আগামী দিনের কৌশল নিয়ে নেতারা মন খুলে আলোচনাও করেছেন। পাশাপাশি আন্দোলনের পাশাপাশি অধিকাংশ নেতা দল পুনর্গঠনের বিষয়ে জোরালো বক্তব্য তুলে ধরেন।

বৈঠকে যাওয়ার আগে উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, জনগণ যেন তাদের পছন্দের সরকার গঠন করতে পারে, সুষ্ঠু নিবাচনের দাবিতে আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে আজকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করব।

চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বৈঠকে ছিলেন ৩৬ উপদেষ্টা ও ভাইস চেয়ারম্যান। ছিলেন স্থায়ী কমিটির কয়েকজন সদস্যও।

স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ইকবাল হাসান মাহমুদ টুকু, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

বৈঠকে ভাইস চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুজ্জামান দুদু, মীর নাসির, হাফিজ উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট জয়নাল আবদীন, নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, মাহমুদুল হাসান, অধ্যাপক শাজাহান মিয়া, আলতাফ হোসেন চৌধুরী, বরকত উল্লাহ বুলু, শাহজাহান উমর ও আবদুল আউয়াল মিন্টু প্রমুখ।

উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন নাজমুল হক নান্নু, আবদুল হাই শিকদার, ভিপি জয়নাল, শাহজাদা মিয়া, মাহবুব তালুকদার, আতাউর রহমান ঢালী, মশিউর রহমান, শাহিদা রফিক, শামসুল হক, গোলাম আকবর খন্দকার, ডা. মো. আবদুল কুদ্দুস, সাবেক আইজিপি আবদুল কাইয়ূম, ইসমাঈল জবিউল্লাহ, আমান উল্লাহ আমান, গাজী মাজহারুল আনোয়ার, এস এম ফজলুল হক, সুকোমল বড়ুয়া, অধ্যাপক সিরাজুল ইসলাম, একরামুজ্জামান, তৈমুর আলম খন্দকার, ফজলুর রহমান, মনিরুল হক চৌধুরী, আবদুল লতিফ, মিজানুর রহমান মিনু।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close